নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৯ জুন ২০২২, ০১:১৯ পূর্বাহ্ন

হত্যা-সন্ত্রাসী রাজনীতি ছেড়ে গণতন্ত্রের পথে আসুন: কৃষিমন্ত্রী

নরসিংদী প্রতিনিধি
মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন

বিএনপিকে মানুষ হত্যা এবং সন্ত্রাসী রাজনীতি ছেড়ে গণতন্ত্রের পথে আসার আহবান জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক।

তিনি সোমবার পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে পলাশ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিএনপি বিগত ৫ বছরে সারা দেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে যে সহিংসতা, সন্ত্রাস করেছে সারা জাতি আতঙ্কিত হয়ে পড়েছিল। সারা দেশের সংখ্যালঘু সম্প্রদায় ও আওয়ামী লীগের নেতাকর্মীরা যেভাবে অত্যাচার নির্যাতনের শিকার হয়েছিল তা এখনো বিশ্বাস করা যায় না।

তিনি বলেন, বিগত দিনে বাঁশখালীতে বিএনপির সন্ত্রাসীরা বৌদ্ধ ও চাকমাদের এক বাড়িতে আক্রমণ করে ৬ দিনের একটা বাচ্চাসহ ৭ জনকে পুড়িয়ে দগ্ধ করে হত্যা করে। পাবনায় পূর্ণিমা নামে এক মেয়েকে বিএনপির যুবদল ও ছাত্রদলের সন্ত্রাসীরা সেদিন ধর্ষণ করে। বিএনপির পুরো ৫ বছর তারা মিরপুরে পালিয়ে ছিল। ২০০৯ সালে আমরা ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্ণিমা ও তার পরিবারকে পাবনায় পুনর্বাসন করে। আগামী নির্বাচন হবে একটা নিরপেক্ষ নির্বাচন এবং তা হবে নির্বাচন কমিশনের মাধ্যমে।

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবেন। তাই মন্ত্রী বিএনপিকে মানুষ হত্যা এবং সন্ত্রাসী রাজনীতি ছেড়ে গণতন্ত্রের পথে এসে নির্বাচন করার আহবান জানান।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্র সফরে আওয়ামী লীগের চার সংসদ সদস্য

পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপের সভাপতিত্বে এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, কার্যনির্বাহী সদস্য এবিএম রিয়াজুল কবির কাউছার, লে. কর্নেল (অব.) নজরুল ইসলাম হিরু এমপি, তামান্না নূসরাত বুবলী এমপি ও পলাশের সাবেক সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও ঘোড়াশাল পৌর মেয়র আল মুজাহিদ হোসেন তুষার প্রমুখ।

ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক জিএম তালেব হোসেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল ও সার্থক করার লক্ষ্যে সকাল থেকেই বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা থেকে নেতাকর্মীরা ব্যানার ও ফেস্টুন নিয়ে মিছিল সহকারে সম্মেলনে যোগদান করেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সব কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে পলাশের এমপি ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ তৃতীয়বারের মতো সভাপতি ও কামরুল ইসলাম গাজী পলাশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ