সৌদি ক্লাবে মেসি! ৫ হাজার কোটি টাকার চুক্তি

ক্রীড়া ডেস্ক
মঙ্গলবার, ৯ মে, ২০২৩, ১১:০৩ অপরাহ্ন

প্যারিস সেন্ত জার্মেইয়ে ভালো নেই লিওনেল মেসি! ফরাসি ক্লাবটির সমর্থকদের দুয়ো ও সাম্প্রতিক সময়ের নিষেধাজ্ঞায় তার পার্ক ডু প্রিন্সেস ছাড়ার গুঞ্জনে হাওয়া লেগেছে। সম্ভাব্য গন্তব্য হিসেবে সৌদি আরবের ক্লাবে রেকর্ড ট্রান্সফারে যোগ দেওয়ার আলোচনা বেশ পুরনো। এখন নাকি সেই গুঞ্জনই সত্যি হতে যাচ্ছে। বার্তা সংস্থা এএফপির খবর তেমনই। তাদের দাবি, সৌদির এক ক্লাবের সঙ্গে মেসির বিশাল অঙ্কের চুক্তি হয়ে গেছে!

এই চুক্তির সঙ্গে জড়িত ঘনিষ্ঠ এক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে এএফপি-কে। ফরাসি বার্তা সংস্থা ওই সূত্রের পরিচয় যদিও গোপন রেখেছে। নাম প্রকাশ্যে অনিচ্ছুক সেই সূত্র এএফপিকে বলেছে, ‘মেসির চুক্তি হয়ে গেছে। তিনি সৌদি আরবে আগামী মৌসুমে খেলবেন।’

সৌদির কোন ক্লাবে মেসি খেলবেন, সেটা যদিও নিশ্চিত করতে পারেনি এএফপি। ওই সূত্র ক্লাবের নাম গোপন রেখেছে। তবে আগে থেকেই আলোচনায় থাকা আল হিলালেই নাকি যাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। মধ্যপ্রাচ্যের ক্লাবটি সেই কবে থেকে হাত বাড়িয়ে আছে মেসির দিকে। রীতিমতো টাকার বস্তা নিয়ে বসেছিল তারা। এএফপির খবর সত্য হলে, শেষ পর্যন্ত মেসিকে রাজি করাতে পেরেছে তারা।

আল হিলাল আগেই বিশাল অঙ্কের অর্থের প্রস্তাব করেছিল মেসিকে। এবারেরটি যদিও নিশ্চিত নয়। তবে ইউরোপিয়ান মিডিয়ার খবর, মেসিকে পেতে ৪০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব আল হিলালের। বাংলাদেশি মুদ্রায় মাত্র ৫ হাজার ৪৫৪ কোটি টাকা! এই চুক্তির খবর সত্যি হলে মেসিই হবেন বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়। পেছনে ফেললেন এই সৌদিরই আরেক ক্লাব আল নাসরে খেলা প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোকে।

চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে মেসির। ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন করার সম্ভাবনা খুব একটা ছিল না তার। বরং পিএসজি ছেড়ে মেসি কোথায় যাবেন, সেটি নিয়েই কৌতূহল। সাবেক ক্লাব বার্সেলোনা আর সৌদি আরবের কোনও ক্লাবে যাওয়ার গুঞ্জনই শোনা গিয়েছিল বেশি। এর মাঝেই এএফপি দিলো সৌদি ক্লাবে যোগ দেওয়ার খবর।

গত সোমবার দলীয় অনুশীলনে যোগ না দেওয়ায় মেসির ওপর নিষেধাজ্ঞা জারি করে কাতারি মালিকানাধীন ক্লাব পিএসজি। পিএসজির অনুমতি না নিয়েই সৌদি আরবের পর্যটন দূত হিসেবে উপসাগরীয় দেশটিতে গিয়েছিলেন মেসি। এজন্য দুই সপ্তাহ নিষিদ্ধ হয়েছেন বিশ্বকাপজয়ী তারকা।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com