সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদনের সময় বেঁধে দেওয়া সম্ভব নয়: আইনমন্ত্রী

অন্যদৃষ্টি অনলাইন
মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদনের সময় বেঁধে দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, তদন্তকারী সংস্থা সঠিকভাবে তদন্ত করে এ মামলার সুরাহা করবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদের সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের পক্ষে আইনমন্ত্রী আনিসুল হক এ কথা জানান।

সম্পূরক প্রশ্নে জাতীয় পার্টির সংসদ সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদ বলেন, সাগর-রুনি হত্যার এক যুগ পেরিয়ে গেছে। এখন পর্যন্ত তদন্ত প্রতিবেদন দেওয়া হয়নি। একটা মামলার তদন্ত করতে কত বছর লাগবে।

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর অনুপস্থিতিতে তার পক্ষে জবাব দেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, সংসদ সদস্যের উদ্বেগ-উৎকণ্ঠাকে আমি সাধুবাদ জানাই। একটা জিনিস আমাদের লক্ষ করতে হবে, যারা তদন্ত করেন, তারা যতক্ষণ পর্যন্ত হত্যাকাণ্ডের রহস্য উদ্‌ঘাটন না করতে পারেন, ততক্ষণ পর্যন্ত তদন্ত শেষ করা সমীচীন হয় না।

আনিসুল হক বলেন, তদন্তের খুব গভীরে না যাওয়া লাগলে, দ্রুত তদন্ত শেষ করা যায় এবং অপরাধীদের সহজেই ধরা যায়। এই মামলার তদন্ত একটু কঠিন। তবে অবশ্যই তদন্তকারী সংস্থা সঠিকভাবে তদন্ত করে এ মামলার সুরাহা করবে। যারা অপরাধী, তাদের অবশ্যই ধরা হবে। তবে এটার সময় বেঁধে দেওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন। এই হত্যাকাণ্ডের পর রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি মামলা করেন। গত ২৩ জানুয়ারি পর্যন্ত এ মামলার তদন্ত প্রতিবেদন আদালতে জমার তারিখ ১০৫ বার পিছিয়েছে। এখনো তদন্ত শেষ করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com