সরকার না চাইলে ভারতে বিশ্বকাপ খেলতে যাবে না পাকিস্তান

ক্রীড়া ডেস্ক
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩

এশিয়া কাপ ও বিশ্বকাপ। আলাদা দুটো টুর্নামেন্ট। অথচ দুটো মিলে গেছে এক মোহনায়। এশিয়া কাপের আয়োজক পাকিস্তান, ওদিকে বিশ্বকাপের আয়োজক ভারত। তো দুই প্রতিবেশী দেশের রাজনৈতিক বৈরিতায় অবস্থা এখন এমন- ভারত খেলতে যাবে না পাকিস্তানে, আবার পাকিস্তান খেলতে যাবে না ভারতে। এই অবস্থায় পাকিস্তানি এক সংবাদমাধ্যম জানিয়েছে, পাকিস্তান সরকার না চাইলে ভারতে বিশ্বকাপ খেলতে যাবে না বাবর আজমরা।

পাকিস্তান সফরে গিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান গ্রেগ বার্কলি ও প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস। শোনা যাচ্ছিল, পাকিস্তানকে বিশ্বকাপ খেলাতে রাজি করানোর উদ্দেশ্যেই তাদের এই সফর। যদিও আলোচনা ফলপ্রসূ হয়নি। পাকিস্তানের সংবাদমাধ্যম ‘দ্য নিউজ’-এর খবর, নিজেদের অবস্থানে অনড় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

যদিও নিজেরা কোনও সিদ্ধান্ত নিচ্ছে না পিসিবি, পাকিস্তান সরকারের কোর্টে ঠেলে দিয়েছে বল। ‘দ্য নিউজ’-এর খবর, পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি আইসিসি চেয়ারম্যানকে স্পষ্‌ট জানিয়ে দিয়েছেন, পাকিস্তান সরকার যদি অনুমতি দেয় তবেই পাকিস্তান ক্রিকেট দল ভারতের মাটিতে বিশ্বকাপে অংশ নেবে। আগামী অক্টোবরে ভারতে বসতে যাচ্ছে ৫০ ওভারের বিশ্বকাপ।

এর পাশাপাশি আইসিসির নতুন আর্থিক মডেল নিয়েও কথা বলেছে পিসিবি। সেখানে আইসিসি চেয়ারম্যানকে নিজেদের অসন্তুষ্টির কথাও জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান।

এদিকে আগামী সেপ্টেম্বরে পাকিস্তানে হওয়ার কথা এশিয়া কাপ। যদিও ভারত আগেই জানিয়ে রেখেছে, তারা পাকিস্তানে খেলতে যাবে না। কারণ হিসেবে ভারত জানিয়েছে সরকারি অনুমতি না পাওয়ার কথা। এখন পিসিবি পাল্টা যুক্তিতে সরকারের অনুমতির কথা সামনে এনেছে। ‘দ্য নিউজ’-এর খবর হলো, সরকারের অনুমতি পেলেই কেবল ভারতে বিশ্বকাপ খেলবে পাকিস্তান।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ বিষয়ে আরো সংবাদ

Categories

%d bloggers like this:
%d bloggers like this: