”সব কিছু ঠিক ঠাক থাকলে ৪ মাসের মধ্যে নির্বাচন”

চুয়াডাঙ্গা প্রতিনিধি
বুধবার, ২৬ জুলাই, ২০২৩, ১:২৮ অপরাহ্ন

চুয়াডাঙ্গা সদর উপজেলার মেয়াদ উত্তীর্ণ শংকরচন্দ্র ইউনিয়ন ও শংকরচন্দ্র ইউনিয়ন ভেঙ্গে নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়নে প্রশাসক নিয়োগ করা হয়েছে। প্রশাসক নিয়োগ অনুষ্ঠানে উপস্থিত চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া বলেন, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১২০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত প্রতিনিধির হাতে ইউনিয়নের দায়ভার তুলে দেয়া হবে।

মঙ্গলবার প্রথমে শঙ্করচন্দ্র ইউনিয়নে প্রশাসক নিয়োগ ও প্রশাসকের সহকারী হিসেবে মনোনীত ৯ জন সদস্যকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া। শংকরচন্দ্র ইউনিয়নে প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয় সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহাকে।

এছাড়া সদস্য হিসেবে মনোনীত করা হয় শংকরচন্দ্র ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা হযরত আলী, সোহরাওয়ার্দ্দী স্মরনী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মনোয়ার হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসের ফিল্ড সুপারভাইজার আবুল খায়ের ভূঁইয়া, শংকরচন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসমা খাতুন, ফুলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আওয়াল, জালশুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মুসা করিম, বহালগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মোহাম্মদ জুবায়ের এবং উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের এফ ডব্লিউ এ আলিয়া খাতুন।

পরবর্তিত্বে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়নে আনুষ্ঠানিকভাবে প্রশাসক ও প্রশাসকের সহকারী মনোনীত ৯ জন মেম্বারের নাম ঘোষণা এবং আনুষ্ঠানিকভাবে তাদের পরিচয় করিয়ে দেন। মাখালডাঙ্গা দিননাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাকক্ষে এ পরিচয় পর্ব অনুষ্ঠিত হয়। মাখালডাঙ্গা ইউনিয়নে প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয় সদর উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক আনোয়ার হোসেনকে।

এছাড়া সদস্য (মেম্বার) হিসেবে যাদেরকে মনোনীত করা হয় তারা হলেন-ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সেলিম রেজা, মাখালডাঙ্গা দ্বীননাথপুর মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সাবুত আলী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন, সমাজসেবা অফিসের ফিল্ড সুপার ভাইজার আসাদুল ইসলাম, মাখালডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেবুন্নাহার, গাইদঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সেলিম, জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা নাসিম, কুকিয়া চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিস পারভীন ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের এফ ডব্লিউ এ নুরজাহান বেগম।

প্রশাসক নিয়োগ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাখালডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী আরশাদ উদ্দিন চন্দন, বীর মুক্তিযোদ্ধা নুরু মিয়া, জহুরুল ইসলাম হাবলু, শামসুদ্দোহা, বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম মাস্টার, নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ্বজিৎ কুমার সাহা, সাধারণ সম্পাদক রফিক ডাক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মুক্তার, আসমাউল হক, বাবুল আক্তার ও সোহাগ সহ ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ। এছাড়া উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা আয়নাল হক, শওকরচন্দ্র ইউনিয়ন ও নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত সচিব মাসুদুর রহমান।

প্রশাসক নিয়োগের আনুষ্ঠানিক কার্যক্রম শেষে সমাপনী বক্তব্যে সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া বলেন, এ এলাকার মানুষের জন্য আজকের দিনটি একটি মাইলফল, ঐতিহাসিক দিন। যা ইতিহাসের পাতায় তোলা থাকবে। নবগঠিত মাখালডাঙ্গা ইউনিয়নে আজকে যারা প্রশাসক ও সদস্য পদে মনোনীত হলেন এই ইউনিয়নের জন্ম ইতিহাসের সাথে তারা জড়িয়ে রইলেন। একই সাথে আজকের এই অনুষ্ঠানে যে সকল বীর মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক ব্যক্তিত্ব এবং সুধী সমাজের মানুষ উপস্থিত আছেন তারাও ইতিহাসের স্বাক্ষী হয়ে রইলেন। আজ থেকে নবগঠিত এ মাখালডাঙ্গা ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম অন্যান্য সকল ইউনিয়নের মতোই হতে থাকবে।

ইউনিয়নবাসী পাবে সরকারের সকল ধরনের বরাদ্দ। তিনি আরো বলেন, ইউনিয়নগুলোতে সরকার কর্তৃক যে ৪১ প্রকারের সেবা প্রদান করা হয়ে থাকে, এ ইউনিয়ন থেকেও সেই একই ধরনের সেবা প্রদান করা কার্যক্রম শুরু হবে। প্রথম প্রথম একটু সমস্যা হতে পারে। তবে কিছুদিনের মধ্যেই স্বয়ংক্রিয়ভাবে ইউনিয়ন থেকে সেবা প্রদান করা সম্ভব হবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com