নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২০ জানুয়ারী ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

সফল ব্যবসায়ী হাজী আঃ মান্নান বিশ্বাস

সাইফুল ইসলাম, ঝিনাইদহ সদর
শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২, ৮:৩৬ অপরাহ্ন

সব মানুষই চায় জীবনে সফল হতে । কিন্তু সবাই সফল হতে পারেন না । এমন কি জ্ঞান , বুদ্ধি , বিদ্যা ও সম্ভাবনা থাকা সত্ত্বেও বেশিরভাগ মানুষ সফলতার শিখরে পৌঁছতে পারেন না ।

এর অন্যতম কারণ হল বেশিরভাগ মানুষ নিজেই জানেন না তার ভেতরে কতটা সম্ভাবনা আছে বা তিনি কী করতে পারেন । আর বাকি কারণ হল চেষ্টা , আত্মবিশ্বাস, ধৈর্য , সাফল্যের জন্য ক্ষুধা ইত্যাদির অভাব । কিন্তু অভিজ্ঞতার বিনিময়ের মাধ্যমে সাফল্যের মূল মন্ত্রগুলি শোনাতেই চেয়েছেন। ঝিনাইদহের ডাকবাংলা বাজারের সফল ব্যবসায়ী হিসাবে যিনি প্রতিষ্ঠিত হাজী আঃ মান্নান বিশ্বাস।

তিনি ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের জিয়ালা গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে মৃত শমসের আলী বিশ্বাসের ঘরে ১৯৭১ সালে জন্ম গ্রহণ করেন। হাটি হাটি পা পা করে বড় হন এলাকাতেই। বুদ্ধিমতা,বিচক্ষণতা, চলাফেরার মধ্যেমেই এলাকায় তিনি অনেক নামও ফুটিয়ে তুলেছেন তিনি।

যারা সফল হয়, তারা সফল হওয়ার আগে থেকেই সফল মানুষের মত আচরণ করে। এই বিশ্বাসই একদিন সত্যিতে পরিনত হয়। এই শ্লোগান এবং আল্লাহর প্রতি ভরসা রেখে গ্রাম থেকে হাজী আঃ মান্নান বিশ্বাস ১৯৮৯ সালে ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা মিনি শহরে ব্যবসার উদ্দেশ্য আসেন।

চেষ্টা , আত্মবিশ্বাস, ধৈর্য , সাফল্যের উদ্দেশ্য নিয়ে শুরু হয় তার ব্যবসায়ীক পথ চলা। আজ হাটি হাটি পা পা করে তিনি হলেন ডাকবাংলা মিনি শহরের ব্যবসায়ীক কিং। বাংলাদেশের প্রতিষ্ঠিত গ্রুপ অফ কোম্পানি গুলোর মধ্যে বিভিন্ন কোঃ হাজী আঃ মান্নান বিশ্বাসের জ্ঞান , বুদ্ধি , বিদ্যা ও উপরে উঠার সম্ভাবনা দেখে তাকে ২০০৮ সালে ঝিনাইদহ জেলার মেঘনা গ্রুপের ফ্রেশ সিমেন্টের পরিবেশক বানান।

থেমে নেয় তার পথ চলা। ২০২০ সালে ফ্রশ এল.পি.জি গ্যাসের ঝিনাইদহ জেলার পরিবেশকও হন তিনি। দেশের নামি দামি কোম্পানি গুলো তার এত বিচক্ষণতা দেখে ২০২০ সালে আবুল খায়ের ঢেউটিনের ঝিনাইদহ উপজেলার পরিবেশক ও বানান তাকে। তার এতো দৃষ্টিভঙ্গীর সুফল দেখে ঝিনাইদহ জেলার এল.পি.জি সমিতির সহ-সভাপতি এবং ডাকবাংলা বাজার আড়ৎ ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি পদও দেওয়া হয় তাকে। এখানেই শেষ নয়। তিনি সমাজ সেবক,  রাজনৈতিকবীদ,শিক্ষানুরাগী,ধর্মীয় প্রতিষ্ঠানসহ এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতাওবটে।

এবিষয়ে ডাকবাংলা মিনি শহরের পুরাতন ব্যবসায়ী আঃ আজিজ টি ষ্টলের মালিক নাজীর হোসেন বলেন, ডাকবাংলা বাজারে ১৯৮০ সাল থেকে একটি মুদি দোকানের ব্যবসা করে আসছি। হাজী আঃ মান্নান আমদের বেশ ছোট। তাকে অনেক পূর্ব থেকে চিনি। তার ধর্য্য,বিচক্ষণতা, বুদ্ধিমতার তারিফ করতে হয়। সেই এই বাজারে একজন সৎ ও সফল ব্যবসায়ী।

সফল ব্যবসায়ী হিসাবে প্রতিষ্ঠিত হাজী আঃ মান্নান বিশ্বাস বলেন কোন কাজে কেউ যদি বিশ্বাস করেন যে সে অবশ্যই সফল হবেন, তবে তার ব্যবহারেও তা প্রকাশ পাবে। তিনি আরও বলেন এই ডাকবাংলা বাজারে আমি ১৯৮৯ সালে এসেছি সেই ডাকবাংলা আর এই ডাকবাংলা অনেকটাই পার্থক্য হয়ে গেছে। সুতরাং আমি সুযোগ পেলে এই ডাকবাংলাকে “মডেল ডাকবাংলা” হিসাবে গড়ে তুলব ইনশাআল্লাহ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ