নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০৩ অগাস্ট ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

শিক্ষক নিয়োগ:  আজ সন্ধ্যায় তৃতীয় গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ

অন্যদৃষ্টি ডেস্ক
বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১, ৩:৩৩ অপরাহ্ন

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫১ হাজারের বেশি শিক্ষক পদে নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হচ্ছে আজ বৃহস্পতিবার।

৫৪ হাজার শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি অনুসারে এসব শিক্ষক পদে নিয়োগ সুপারিশ করা হচ্ছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শিক্ষামন্ত্রী।

মন্ত্রী বলেন, বিকেল বা সন্ধ্যা থেকে প্রার্থীরা নিয়োগ সুপারিশের এসএমএস পাবেন। শিক্ষামন্ত্রী আরও জানান, ‘২ হাজার ২০৭ সংরক্ষিত পদের সুপারিশ করা হবে।’ মোট  ৫১ হাজার ৭৩১টি পদে নিয়োগ সুপারিশ করা হবে।

এর আগে সকালে এনটিআরসিএর সচিব এ টি এম মাহবুব উল করিম বলেন, এনটিআরসিএ নিয়োগ সুপারিশে প্রস্তুতি নিচ্ছে। আজ বিকেল বা সন্ধ্যায় আমরা প্রার্থীদের নিয়োগ সুপারিশ করবো। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।

ত ২৮ জুন এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পেতে ১ম থেকে ১২তম নিবন্ধনধারী ২ হাজার ৫০০ শিক্ষকের রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এ আপিল খারিজ হওয়ায় গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ নিয়ে সৃষ্ট জটিলতা দূর হয়।

তৃতীয় দফায় ৫৪ হাজার শিক্ষক নিয়োগে ৮৯ লাখের বেশি আবেদন গ্রহণ করেছে এনটিআরসিএ। এ ৫৪ হাজার ৩০৪টি পদের মধ্যে ৪৮ হাজার ১৯৯ টি এমপিওভুক্ত শূন্যপদ। ননএমপিও পদ আছ ৬ হাজার ১০৫ টি। এগুলোর মধ্যে ২ হাজার ২০৭ টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণ করা প্রার্থীদের জন্য সংরক্ষিত রাখার নির্দেশনা ছিল।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ