নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
১২ অগাস্ট ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন

শিক্ষায় আমরা যুক্তরাষ্ট্রের কাছাকাছি চলে এসেছি : শিক্ষামন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি
সোমবার, ১ আগস্ট, ২০২২, ৭:০১ পূর্বাহ্ন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা শিক্ষাখাতে অনেক এগিয়ে গেছি। ব্রাজিলসহ উত্তর আমেরিকার দেশগুলোর চেয়ে এগিয়ে রয়েছি। শিক্ষায় আমরা যুক্তরাষ্ট্রের কাছাকাছি চলে এসেছি।

রবিবার (৩১ জুলাই) বিকেলে কুমিল্লার একটি কলেজের অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের শিক্ষাব্যবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু বলেছিলেন, শিক্ষায় বিনিয়োগ সবচেয়ে বড় বিনিয়োগ। তাই শিক্ষায় সবাইকে বিনিয়োগ করতে হবে।

তিনি আরও বলেন, করোনার কারণে শিক্ষায় যে ঘাটতি হয়েছে, তা পূরণে পরিপূর্ণ পরিকল্পনা করা হয়েছে। এ বিষয়ে বিশেষভাবে গবেষণা করে ঘাটতিগুলো নিরূপণ করা হয়েছে। সে অনুযায়ী পরিকল্পনা করে সে ঘাটতি পূরণ করা হবে।

অনুষ্ঠানে কুমিল্লা-৭ চান্দিনা আসনের সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্তের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবাল, থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ, সাবেক মেয়র মফিজুল ইসলাম।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ