নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন

শারীরিক শিক্ষার শিক্ষকদের তাদের কাজ করতে দিতে হবে : উপ-পরিচালক

স্টাফ রিপোর্টার
বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২, ১০:১১ অপরাহ্ন

শারীরিক শিক্ষার শিক্ষকদের তাদের কাজ করতে দিতে হবে বলে মন্তব্য করেছেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আক্তারুজ্জামান ভূঁইয়া।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) হাজী মকবুল হোসেন কমিউনিটি এন্ড কনভেনশন সেন্টারে ঝিনাইদহ জেলা শিক্ষা অফিস কর্তৃক আয়াজিত ”ক্রীড়ার উন্নয়নে শারীরিক শিক্ষা শিক্ষকদের ভূমিকা : সমস্যা ও উত্তরণের উপায়” শীর্ষক এক সেমিনারে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ তাঁদের দিয়ে অতিরিক্ত কাজ বা প্রক্সি ক্লাস দিয়ে তাদের ব্যস্ত রাখেন কিন্তু ক্রীড়া বা খেলা-ধুলা সংক্রান্ত বিষয়ে তাদেরকে সুযোগ কম দিয়ে থাকেন।

এসময় তিনি জানান শারীরিক শিক্ষার মান উন্নয়নে শারীরিক শিক্ষা শিক্ষকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ ও শিক্ষার্থীদের ক্রীড়া বৃত্তি প্রদান করা হবে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ব বিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ব বিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক ড. মোঃ আসাদুর রহমান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিভিন্ন দেশের শারীরিক শিক্ষার সাথে বাংলাদেশের শারীরিক শিক্ষার তুলনামূলক চিত্র তুলে ধরতে গিয়ে জামানের শারীরিক শিক্ষার কথা বলেন। তিনি বলেন, “জাপানে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ৫-৬ জন শারীরিক শিক্ষা শিক্ষক আছেন। সেখানে প্রতিষ্ঠান প্রধান এবং শারীরিক শিক্ষা শিক্ষক সবার আগে প্রতিষ্ঠানে পৌছান এবং সকল শিক্ষার্থীর প্রবেশের পর তাঁরা অফিসে প্রবেশ করেন।

তিনি আরো বলেন শারীরিক বিষয়টি আবশ্যিক করাসহ এর সিলেবাস পরিবর্তন-পরিমার্জন করা হলে এ থেকে শিক্ষার্থীরা তাদের সুস্থ্য জীবন যাপনে বিশেষ প্রশিক্ষণ লাভ করবে।

সেমিনারে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শারীরিক শিক্ষা শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সেমিনারে প্রতিষ্ঠান প্রধানদের মধ্য থেকে এমকে মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার সভাপতি মোঃ মহিউদ্দীন, অধ্যক্ষ আবু বকর সিদ্দীক ও ঝিনাইদহ সরকারী বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং শারীরিক শিক্ষা শিক্ষকদের মধ্য থেকে মিরপুর মাহমুদা চৌধুরী কলেজর শিক্ষক মোঃ শরিফুল ইসলাম এবং শৈলকপা থেকে মোঃ রবিউল ইসলাম বক্তব্য রাখেন।

শরিফুল তাঁর বক্তব্যে মাধ্যমিক স্তরে শারীরিক শিক্ষা বিষয়টিকে পূর্বের ন্যায় বাধ্যমূলক এবং উচ্চমাধ্যমিকে বিষয়টি চালু করার দাবি জানান।

সেমিনারে সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার, ঝিনাইদহ। শেখ মনিরুল ইসলাম আলমগীর।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ