নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:১০ পূর্বাহ্ন

লোকসংগীতে বিভাগীয় চ্যাম্পিয়ন রকি

ইব্রাহিম খলিল, নোয়াখালী
বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ১২:৫০ অপরাহ্ন

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এর চট্রগ্রাম বিভাগ পর্যায়ে লোকসংগীতে ‘ঘ’ শাখায় ১ম স্থান অর্জন করে জয়দেব সাহা রকি।

রকি সাহা সুবর্ণচর উপজেলার সৈকত সরকারি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র। এবং চরবাটা ইউনিয়নের চরবাটা গ্রামের রবি মাস্টার বাড়ির জন্টু লাল সাহার ছেলে।

সে নোয়াখালী জেলা পর্যায়ে দেশাত্মবোধক গান ও লোকসংগীতে ‘ঘ’ বিভাগ থেকে ১ম স্থান অর্জন করেন। এবং উপজেলা পর্যায়ে দেশাত্মবোধক, রবীন্দ্রসংগীত, লোকসংগীত এ তিনটি বিভাগেও বিজয়ী হোন।

এছাড়াও জাতীয় পর্যায়ে বিচারক হিসেবে দেশ বরেণ্য শিল্পী ফরিদা পারভীন, নাদিরা বেগম, জহির আলীমের উপস্থিতিতে সেখানেও সুবর্ণচর উপজেলার প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেন এ জয়দেব সাহা রকি।

জানা যায়, সম্মেলিত সাংস্কৃতিক জোট সুবর্ণচর উপজেলার শাখার সদস্য, উপজেলার চরবাটা আরজি উচ্চ বিদ্যালয় এর সাংস্কৃতিক চর্চা প্রকল্পের সংগীত শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। এবং উপজেলার কিশোর-কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক হিসেবে কর্মরত। গানের পাশাপাশি তবলা বাজানোতেও বেশ পারদর্শী। তবে বর্তমানে নোয়াখালীর একজন উদীয়মান কিবোর্ডিস্ট বলে জানিয়েছে অনেকে।

সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান জানান, প্রথমে তাকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে অশেষ ধন্যবাদ জানাচ্ছি। একাডেমী পড়ালেখার পাশাপাশি জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা, জেলা অতিক্রম করে এবার বিভাগীয় পর্যায়ে লোকসংগীতে ১ম স্থান হওয়ায় কলেজকে আরো সম্মানিত করেছে। তার এ কৃতিত্বে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা অভিনন্দন জানিয়েছে।

উল্লেখ্য, জয়দেব সাহা রকি, সে গত ৩০ মে চট্রগ্রাম বিভাগ হতে, গত ২ আগস্ট জেলা ও গত ১৮ মে উপজেলা হতে শ্রেষ্ঠত্বের পুরস্কার হিসেবে নগদ অর্থ, সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন। তার এ অর্জনে সাফল্য উচ্ছ্বাস প্রকাশ করেন কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা সহ অন্যান্যরা।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ