নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৭ জানুয়ারী ২০২৩, ০৮:০৪ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্প থেকে দুই জঙ্গি নেতা গ্রেপ্তার

অন্যদৃষ্টি ডেস্ক
সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩, ১০:৪৩ পূর্বাহ্ন

নতুন জঙ্গি সংগঠন ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র নেতাকে ধরতে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় অভিযান চালিয়েছে র‍্যাব। অভিযানে সংগঠনটির সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশারকে অস্ত্র এবং গোলাবারুদসহ গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় র‍্যাবের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, সোমবার ভোর থেকে কুতুপালং ক্যাম্প সংলগ্ন এলাকায় জঙ্গিদের সঙ্গে র‍্যাবের গোলাগুলির পর ওই দুইজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুজন হলেন- জঙ্গি সংগঠনটির শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রণবীর এবং তার সহযোগী ‘বোমা বিশেষজ্ঞ’ বাশার। তাদের কাছ থেকে দেশি ও বিদেশি অস্ত্র এবং গোলাবারুদ উদ্ধারের কথাও জানিয়েছেন র‍্যাব।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারী পরিচালক (গণমাধ্যম ও আইন) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আবু সালাম চৌধুরী জানান, ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার’ শীর্ষস্থানীয় এক নেতাসহ কতিপয় সশস্ত্র সদস্যের অবস্থান করার খবরে র‍্যাবের একটি দল কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালায়।

‘ঘটনাস্থলে পৌঁছালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। সে সময় সংগঠনটির শীর্ষস্থানীয় এক নেতাকে গ্রেপ্তার করা হয়। এখনও সেখানে গোলাগুলি চলছে। ’

অভিযানের দুটি ভিডিও ক্লিপও র‍্যাবের তরফ থেকে সংবাদমাধ্যমে পাঠানো হয়েছে, সেখানেও গোলাগুলির শব্দ পাওয়া গেছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ