রাজধানীতে তিন দিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০২২ শুরু

প্রযুক্তি ডেস্ক
শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২, ১২:১১ অপরাহ্ন

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০২২।

শীতবিকেলের সোনালী রোদ ছিল পুরো প্রাঙ্গণজুড়েই। তবে তার চেয়ে যেন বেশি প্রাণবন্ত বিভিন্ন স্টল, প্যাভেলিয়ন। তরুণ-তরুণীদের উপস্থিতি সেখানকার প্রাণচাঞ্চল্য আরও বাড়িয়ে দিয়েছে। কেউ ফোন সেট দরদাম করছেন, কেউ ট্যাব দেখে দাম আরও কত কম রাখা যাবে তা জানতে চাইছেন। কেউ কেউ ছুটছেন ছাড় আর উপহারের খোঁজে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০২২।

প্রথমদিনে সকালে ভিড় কম থাকলেও বিকেলে ক্রেতা ও দর্শনার্থীদের উপস্থিতি বেশ লক্ষ্যকরা গেছে। সূর্য পশ্চিম আকাশে হেলে পড়েছে আর মেলাঙ্গনের মুখরতা যেন বাড়তে থাকল। মেলার আয়োজক প্রতিষ্ঠান মেকার কমিউনিকেশন।

আয়োজকরা জানান, এই মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। প্রতিদিন মেলা সকাল ১০টা থেকে চলবে রাত ৮টা পর্যন্ত। আজ সকাল ১০টা থেকে শুরু হয়েছে মেলাটি। বিকেলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। উদ্বোধন শেষে তিনি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার দেখার এবং কেনার সুযোগ করে দিচ্ছে এই মেলা।

এবার মেলায় দেশে প্রথমবারের মতো সবার জন্য ৫জি এক্সপিরিয়েন্স জোন করা হয়েছে। মোবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এ জোনে এসে দর্শকরা সরাসরি ৫জি অভিজ্ঞতা নিতে পারছেন।

মেলায় মোট ১৭টি প্যাভিলিয়ন ও স্টল রয়েছে। বিকেলে আগত রাজধানীর মোহাম্মদপুরের বাসিন্দা সিনথিয়া রহমান বলেন, নতুন কোন কোন মডেলের ট্যাব এসেছে তা ঘুরে ঘুরে দেখছি।

মেলার আয়োজক প্রতিষ্ঠান মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান বলেন, এবারও দেশের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযোগ পাচ্ছেন এই মেলার মাধ্যমে। মেলায় থাকছে ছাড় ও উপহার। মেলায় স্যামসাং, অপো, রিয়েলমি, শাওমি, টেকনো, ভিভো, ওয়ালটন, ওয়ান প্লাসসহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাচ্ছে। এছাড়া স্মার্টফোনের জন্য আনুষঙ্গিক গ্যাজেট ও এক্সেসরিজ নিয়ে রয়েছে বেশ কয়েকটি স্টল-প্যাভিলিয়ন।

এবারের মেলার পৃষ্ঠপোষকতায় রয়েছে মোবাইল ব্যান্ড স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি, টেকনো ও ডিএক্স। মেলার টেকনলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার হিসেবে রয়েছে ই-কুরিয়ার। মেলায় দর্শকরা ঢুকতে পারবেন বিনামূল্যে। তবে মাস্ক না পরা অবস্থায় কেউ মেলায় প্রবেশ করতে পারবেন না। প্রবেশদ্বারে তাপমাত্রা মেপে তা গ্রহণযোগ্য হলেই প্রবেশ করা যাবে মেলায়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com