ভারতকে টপকে টেস্ট র‍্যাংকিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক
শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪, ৯:৪২ অপরাহ্ন

বর্তমানে দারুণ ছন্দে আছে টেস্ট ও ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর নতুন বছর বেশ ভালভাবে শুরু করেছে অজিরা।

ঘরের মাঠে এক ম্যাচ বাকী থাকতেই টেস্ট সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। এর সুবাদে ভারতকে টপকে আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে আরও শীর্ষে জায়গা করে নিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়নরা।

টেস্ট র‍্যাংকিংয়ে এই একটি মাত্র পরিবর্তন হয়েছে। দুই নেমে গেছে ভারত। এছাড়া ইংল্যান্ড তিনে, দক্ষিণ আফ্রিকা চারে, নিউজিল্যান্ড আর পাঁচ নম্বরে পাকিস্তান। ৫১ রেটিং পয়েন্ট নিয়ে নয় নম্বরে আছে বাংলাদেশ।

র‍্যাংকিং হালনাগাদের আগে ভারত ও অস্ট্রেলিয়া দুই দলেরই রেটিং ছিল ১১৮। পয়েন্ট কিছুটা বেশি থাকায় শীর্ষে ছিল ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ ১–১ ব্যবধানে ড্র করায় এক রেটিং কমে গেছে ভারতের। অন্যদিকে ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই টেস্ট জিতেছে অস্ট্রেলিয়া। সিডনি টেস্ট শেষে রেটিং হালনাগাদ হবে তাদের। সেক্ষেত্রে শীর্ষস্থান আরও মজবুত হতে পারে অজিদের।

গেল বছরের জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে র‍্যাংকিংয়ে শীর্ষে উঠে এসেছিল অস্ট্রেলিয়া। এরপর সেটি দখলে নেয় ভারত। মাস ছয়েক পর নিজেদের শীর্ষস্থান আবারও পুনরুদ্ধার করল অস্ট্রেলিয়া।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com