নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০৫ ডিসেম্বর ২০২২, ০৯:০৮ অপরাহ্ন

ভারতকে উড়িয়ে ফাইনালে পাকিস্তানের মুখোমুখি ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক
বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২, ৮:২৮ অপরাহ্ন

টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে ফাইনালে ইংল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাট করে কোহলি ও হার্দিকের ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে ভারত। ১৬৯ রানের টার্গেটে বাটলার ও হেলসের ঝড়ো ব্যাটিংয়ে ২৪ বল হাতে রেখে ১০ উইকেটের বড় জয় পেয়েই ফাইনালে ওঠে ইংল্যান্ড।

১৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওভারের প্রথম বলেই চার মারেন জস বাটলার। প্রথম বল ওয়াইড করেন ভুবনেশ্বর কুমার। এরপর ওভারে তৃতীয় ও শেষ বলে চার মেরেন বাটলার। প্রথম ওভার থেকে ১৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

এরপর দ্বিতীয় ওভারে প্রথম বলে সিঙ্গেল নেন আলেক্স হেলস। স্ট্রাইক পেয়েই ওভারের দ্বিতীয় বলে ফের চার মারেন বাটলার। পরের বল ওয়াইড করেন ভারতের পেসার আর্শদিপ শিং। ওভারের তৃতীয় ও চতুর্থ বল ডট দেন আর্শদিপ। পঞ্চম বলে সিঙ্গেল নেন বাটলার। শেষ বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করেন হেলস।

ইনিংসের তৃতীয় ওভারে ফের বোলিংয়ে আসেন ভুবনেশ্বর কুমার। প্রথম বল ডট দেন তিনি। দ্বিতীয় বলে সিঙ্গেল নিয়ে বাটলারকে স্ট্রাইক দেন হেলস। তৃতীয় বলে ফের সিঙ্গেল নেন বাটলার। ওভারের চতুর্থ বলে দুই রান নেন হেলস। পঞ্চম বলে ছক্কা হাঁকান তিনি। ওভারের শেষ বলে দুই রান নিয়ে ওভার শেষ করেন হেলস। ৩ ওভারে বিনা উইকেটে ৩৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

ইনিংসের চতুর্থ ওভারে স্পিনার অক্ষর প্যাটেলকে বোলিংয়ে আনেন রোহিত শর্মা। ওভারের প্রথম বলেই চার মারেন বাটলার। পরের বলে সিঙ্গেল নেন তিনি। তৃতীয় বলে ডট দিয়ে চতুর্থ বলে সিঙ্গেল নেন হেলস। এরপর পঞ্চম ও ছষ্ঠ বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করে ইংল্যান্ড।

পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন মোহাম্মদ শামি। প্রথম বল ডট দেন তিনি। তবে দ্বিতীয় বলেই ছক্কা হাঁকান হেলস। ওভারের তৃতীয় ও চতুর্থ বল ডট দেন শামি। পঞ্চম বলে হেলসের ব্যাটের কানায় লেগে চার হয়ে যায়। শেষ বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করেন হেলস।

পাওয়ার প্লের শেষ ওভারে দ্বিতীয় বলে অক্ষর প্যাটেলকে ছক্কা হাঁকান হেলস। তৃতীয় বলে সিঙ্গেল নেন তিনি। ওভারের চতুর্থ ও পঞ্চম বল ডট দেন অক্ষর প্যাটেল। শেষ বলে চার মারেন বাটলার। ৬ ওভার শেষে বিনা উইকেটে ৬৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

সপ্তম ওভারে এক ছক্কায় আরও ১২ রান স্কোরবোর্ডে জমা করেন ইংল্যান্ডের দুই ওপেনার। ইনিংসের অষ্টম ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকান আলেক্স হেলস।  পরের বল ডট দিয়ে চতুর্থ বলে সিঙ্গেল নেন তিনি। পঞ্চম বলে সিঙ্গেল নেন বাটলার। শেষ বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করেন হেলস। এই সিঙ্গেলে ২৮ বলে নিজের অর্ধশতক পূরন করেন হেলস।

ইনিংসের নবম ওভারে বোলিংয়ে আসেন হার্দিক পান্ডিয়া। ওভারের দ্বিতীয় বলে দৌড়ে চার রান নেন বাটলার ও হেলস। তৃতীয় বলে ডট দিয়ে চতুর্থ বলে দুই রান নেন বাটলার। ওভারের পঞ্চম ও শেষ বল ডট দেন হার্দিক পান্ডিয়া।

দশম ওভারে আবারও বোলিংয়ে আসেন আর্শদীপ সিং। ওভারের প্রথম বলেই চার মারেন হেলস। পরের বলে সিঙ্গেল নেন হেলস। তৃতীয় ও চতুর্থ বল ডট  দেন আর্শদীপ। পঞ্চম বলে সিঙ্গেল নেন বাটলার। শেষ বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করেন হেলস। ১০ ওভার শেষে বিনা উইকেটে ৯৮ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

ইনিংসের ১১ তম ওভারে ১০ রান নেন আলেক্স হেলস ও বাটলার। এরপর ১২ তম ওভারের পঞ্চম বলে ছক্কা ও শেষ বলে চার মারেন আলেক্স হেলস। ইনিংসের ১৩ তম ওভারের চতুর্থ বলে চার মারেন বাটলার। শেষ বলে ছক্কা মেরে ৩৬ বলে অর্ধশতক পূরণ করেন জস বাটলার।

এরপর ১৪ তম ওভারে তৃতীয় বলে চার মারেন বাটলার। ওভারের পঞ্চম বলে ছয় ও শেষ বলে চার মারেন বাটলার। ইনিংসের ১৫ তম ওভারে মাত্র ২ রান নেন দুই ইংলিশ ব্যাটার। ১৬ তম ওভারে চতুর্থ বলে চার ও শেষ বলে ছক্কা হাঁকিয়ে ৪ ওভার হাতে রেখেই ১০ উইকেটের জয় পায় ইংল্যান্ড। আলেক্স হেলস ৪৭ বলে ৮৬ ও জস বাটলার ৪৯ বলে ৮০ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। রবিবার (১৩ নভেম্বর) বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ