নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২০ জানুয়ারী ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি’র সমাবেশ ঠেকাতে ১৪৪ ধারা জারি, ৫ শতাধিক পুলিশ মোতায়েন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
শনিবার, ৮ জানুয়ারী, ২০২২, ৮:০৬ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি’র পুর্বঘোষিত সমাবেশ ঠেকাতে শহরের অন্তত ৫০টি পয়েন্টে ৫ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোর ৫টা থেকে সমাবেশ ভেন্যুসহ বিভিন্ন স্পটে পুলিশ অবস্থান নিয়েছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় সমাবেশ ভেন্যুসহ পুরো শহরে ১৪৪ ধারা জারি করেন জেলা ম্যাজিস্ট্রেট হায়াত-উদ-দৌলা খাঁন। আজ শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে জানানো হয়। তবে পুলিশ রাত ১২টা পর্যন্ত অবস্থান করবে বলে জেলা পুলিশ সূত্র জানায়।

এদিকে, বিএনপি’র সমাবেশে যোগ দিতে ব্রাহ্মণবাড়িয়ামুখী কেন্দ্রীয় নেতারা ভৈরব ও আশুগঞ্জে পুলিশের বাধার মুখে পড়েছেন। দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপি নেত্রী রুমিন ফরহানা আশুগঞ্জের উজান-ভাটি হোটেলে পৌঁছেন। এরআগে পুলিশ আশুগঞ্জে ঢুকার মুখে বাধা দেয় তাকে। অন্য নেতারা ভৈরবে জান্নাত হোটেলে অবস্থান করতে থাকেন এই সময়ে। এদিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের বাইরে বিভিন্ন স্থানে সমাবেশ করার চেষ্টা করছে বিএনপি। কিন্তু কোথাও দলের নেতাকর্মীদের জড়ো হতে দিচ্ছে না পুলিশ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়ার দাবিতে জেলা বিএনপি আজ দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে সমাবেশের পূর্ব ঘোষনা দিয়েছে। কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা জানানো হয়।

পালটা কর্মসুচী হিসেবে জেলা ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকী পালনে একই জায়গায় একই সময়ে ছাত্র সমাবেশ আহ্বান করে। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির শঙ্কা তৈরি হলে শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সমাবেশস্থলসহ গোটা শহরে ১৪৪ ধারা জারি করেন জেলা ম্যাজিস্ট্রেট।

এদিকে শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া বিএনপি’র তিন নেতাকে আটক করে পুলিশ। আটক নেতারা হচ্ছেন- জেলা বিএনপি’র আহবায়ক জিল্লুর রহমান, জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন ও সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ। জহির ও সিরাজ বর্তমান আহবায়ক কমিটির সদস্য। সদর মডেল থানার অফিসার ইনচার্জ এমরানুল ইসলাম তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেন। -পার্সটুডে

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ