নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৩৭ পূর্বাহ্ন

বিজয় দিবসে মুক্তিযুদ্ধভিত্তিক দুই সিনেমা

বিনোদন ডেস্ক
শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২, ৭:১৩ অপরাহ্ন

মহান বিজয় দিবসে দেশের সিনেমা হলে দুটি নতুন ছবি মুক্তি পেল। একটি কাজী হায়াত পরিচালিত ‘জয় বাংলা’, আরেকটি মিজানুর রহমান শামীম পরিচালিত ‘৭১ এর একখণ্ড ইতিহাস’! পরিবেশনার সঙ্গে জড়িতদের সঙ্গে আলাপ করে জানা যায়, ছবি দুটি মোট ২৩ সিনেমা হলে মুক্তি পেয়েছে।

মুনতাসির মামুনের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘জয় বাংলা’ ছবিতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী, জাহারা মিতু, শ্রাবণ শাহ, কাজী হায়াত প্রমুখ। এই ছবিটি মুক্তি পেয়েছে দেশের ১৬টি সিনেমা হলে।

অন্যদিকে চিত্রনায়ক রুবেল অভিনীত ‘৭১ এর একখণ্ড ইতিহাস’ ছবিটি মুক্তি পেয়েছে দেশের ৭টি সিনেমা হলে।

মুক্তির আগে দুই ছবি প্রকাশিত ট্রেলার দর্শকদের খুশী করতে পারেনি। দুটি ট্রেলার ইউটিউবে পাওয়া যাচ্ছে। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত দুই ছবি দর্শক কতটা গ্রহণ করবেন সেটি এখন দেখার বিষয়। তবে ছবি দুটি নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, ৭১-এর রণাঙ্গনের প্রেক্ষাপটে উঠে এসেছে ছবিতে। ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পূর্বের সময় থেকে একাত্তরের ১৬ ডিসেম্বর পর্যন্ত সময় উঠে আসবে ‘জয় বাংলা’ ছবিতে। এ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে অভিষিক্ত হচ্ছেন জাহানা মিতু।

ট্রেলার প্রকাশের পর তিনি জানান, পরিচালক কাজী হায়াতের নির্দেশনা মেনে পুরো কাজ করেছেন। টুঙ্গিপাড়া চলচ্চিত্রের ব্যানারে ‘জয় বাংলা’ প্রযোজনা করছেন মিঠু শিকদার। ২০২০-২১ অর্থ বছরে সাধারণ শাখায় ৬৫ লাখ টাকা অনুদান পায় ‘জয় বাংলা’।

‘৭১ এর একখণ্ড ইতিহাস’ ছবির পরিচালক মিজানুর রহমান শামীম বলেন, সিনেমা হলে মুক্তিযুদ্ধের ছবি নিতে চায় না। কারণ, হলে নাকি মুক্তিযুদ্ধের ছবি চলে না। কিন্তু আমি মুক্তিযোদ্ধার সন্তান। মুক্তিযুদ্ধ নিয়ে অনেক দায়বদ্ধতা আছে। মানুষ দেখুক বা না দেখুক আমি মুক্তিযুদ্ধের ছবি বানিয়ে যাবো।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ