নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
১২ মে ২০২১, ০১:১৩ অপরাহ্ন

সিলেটে মুরগির বাজার দাম তুঙ্গে !

আবুল কাশেম রুমন,সিলেট:
শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১, ৬:০৭ অপরাহ্ন

সিলেটে ব্রয়লার ও সোনালী মুরগির বাজার দাম চওড়া। প্রতিনিহত বাড়ছে মুরগীর দাম। গত দুনিনে অতিরিক্ত পরিমান মুরগীর দাম বাড়ায় ক্রেতারা বিপাকে পড়েছেন। ২৭ ফেব্রুয়ারী সিলেট নগরীর বিভিন্ন বাজার ঘরে দেখা যায় প্রতি কেজিতে ২০ থেকে ২৫ টাকা খুচরা দোকানে বাড়তি দামে বিক্রি হচ্ছে। সিলেট নগরীর পাইকারি আড়ৎ লাল বাজারে মুরগী প্রতি কেজিতে  ১৫ টাকা চওড়া দামে বিক্রি  হচ্ছে।

খুচরা বাজারে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকায়। দুদিন আগে ছিল মুরগীর বাজার মূল্য ১৩৫ থেকে ১৪৫ টাকার মধ্যে। আর মাস খানেক আগে ব্রয়লারের কেজি ছিল ১২৫ থেকে ১৩০ টাকা।

এদিকে দাম অতিরিক্ত দাম বাড়ার কারণ জানতে চাইলে ব্যবসায়ীরা জানান, সিলেটের স্থানীয় মুরগী খামারিরা মুরগী সেডে মুরগী না উঠানোর কারণে বাজারে মুরগী সংকট থেকে দিয়েছে।

এদিকে দুজন খামারির সাথে কথা বললে তারা জানান, কোম্পানীতে মুরগীর বাচ্ছা ও খাদ্যের দাম বাড়ানোর কারণে সেডে মুরগ উঠাতে অনিহা প্রকাশ করছেন।  তবে খামারিরা জানান, রমজানের আগ পর্যন্ত এ সংকট থাকার সম্ভাবনা রয়েছে।

সিলেটে অতিরিক্ত মুরগীর চাহিদা থাকার করণে হোটেল, ও চাইনিজ রেষ্টুরেন্টে মুরগীর দাম বাড়িয়ে দিয়ে ছিয়েছে। এ খবর চারিদিকে ছড়িয়ে পড়ায় চাইনিজ রেস্টুরেন্ট গুলোতে প্রচুর মুরগি কেনা হচ্ছে। মুরগীর দাম বাড়ার কারণে অসুবিধায় পড়েছেন নিম্ন ও মধ্যম আয়ের মানুষ। এদিকে, ব্রয়লারের পাশাপাশি বেড়েছে সোনালী ও লাল কক মুরগির দামও। এগুলো প্রতি পিছে ২০-৩০ টাকা করে দাম বেড়েছে সপ্তাহের ব্যবধানে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ