নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০৩ অগাস্ট ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

জি এম কাদেরকে বাদ দিয়ে জাতীয় পার্টির নতুন কমিটি

অন্যদৃষ্টি ডেস্ক
বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১, ৮:২৯ পূর্বাহ্ন

সাবেক সেনা শাসক এবং জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যু বার্ষিকীর স্মরণসভায় জাতীয় পার্টির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

পুনর্গঠিত এ কমিতিতে এরশাদের স্ত্রী রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান এবং অপর স্ত্রী বিদিশা ও তার পুত্র সাদ এরশাদকে করা হয়েছে কো-চেয়ারম্যান।

নতুন ঘোষিত এ কমিটিতে ভারপ্রাপ্ত মহাসচিব রাখা হয়েছে এরশাদ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদকে।

বুধবার (১৪ জুলাই) হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট- এর উদ্যোগে রাজধানীর বারিধারা প্রেসিডেন্ট পার্কে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে এই ঘোষণা দেন এরশাদ পুত্র এরিক।

অনুষ্ঠানে এরিক এরশাদ জানান, ‌‌আমার বাবা যখন অসুস্থ ছিলেন তখন রাতের বেলা আমার চাচা জিএম কাদের বাবাকে জিম্মি করে অবৈধভাবে পার্টির চেয়ারম্যান পদে স্বাক্ষর করিয়েছিলেন। এগুলো আটকাতে হবে, প্রতিহত করতে হবে। অসুস্থতাজনিত কারণে রওশন এরশাদ সভায় উপস্থিত না থাকলেও উপস্থিত ছিলেন সাদ এরশাদ। নিজের বক্তৃতায় বাবা ও মায়ের জন্য দোয়া কামনা করেন তিনি।

রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান ঘোষণার বিষয়ে এরিকের মা বিদিশা এরশাদ বলেন,  ‘তিনি আমাদের সবার মুরব্বী। পার্টির চেয়ারম্যানের অবর্তমানে তিনিই দলের আজীবন চেয়ারম্যান থাকবেন। তার নেতৃত্বে জাতীয় পার্টি পুনর্গঠিত হবে এবং আগামীতে রাষ্ট্রক্ষমতায় যাবে।’ নতুন কো চেয়ারম্যান সাদ এরশাদ বলেন, ‘আমরা জঞ্জালমুক্ত থাকতে চাই। এই দিনে বাবার জন্য দোয়া করতে চাই। সবার কাছে দোয়া চাই।’

স্মরণসভা শেষে এরশাদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। পরে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া,  রাজধানীর বিভিন্ন এতিমখানায়ও খাবার বিতরণ করা হয়।

স্মরণসভায় কাজী মামুনুর রশীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিদিশা সিদ্দিক,মাহগির আল মাহি সাদ এরশাদ, জাপার সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান, জাফর ইকবাল সিদ্দিকী প্রমুখ।

এ সময় চীন,পাকিস্তান জাপানসহ বিশ্বের অনেক দেশের রাষ্ট্রদূত ও তার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভা শেষে এরিক ঘোষিত নতুন কমিটির নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান উপস্থিত নেতাকর্মীরা।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ