বড় জয়ে পাকিস্তানের এশিয়া কাপ শুরু

ক্রীড়া ডেস্ক
বুধবার, ৩০ আগস্ট, ২০২৩, ১০:৪২ অপরাহ্ন

নেপালকে বড় ব্যবধানে হারিয়ে এশিয়া কাপ মিশন শুরু করলো স্বাগতিক পাকিস্তান। ২৩৮ রানের বড় জয় পেয়েছে বাবর আজমের দল।

বুধবার (৩০ আগস্ট) টস জিতে ব্যাট করতে শুরুতেই চাপে পরে পাকিস্তান। তবে বাবর ও ইফতিখারের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪২ রান সংগ্রহ করেছে পাকিস্তান। জবাবে মাত্র ১০৪ রানে গুটিয়ে যায় নেপাল।

ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানে দুই ওপেনারকে হারায় পাকিস্তান। এরপর বাবর ও মোহাম্মদ রিজওয়ান মিলে শুরুর ধাক্কা সামাল দেন। তৃতীয় উইকেট জুটিতে ৮৬ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।

তবে দলীয় ১১১ রানে ৫০ বলে ৪৪ রান করে আউট হন রিজওয়ান। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় স্বাগতিকরা। ১২৪ রানে ৪ উইকেট হারিয়ে ধুকতে থাকে তারা।

তবে একপ্রান্তে সাবলীল ব্যাটিং করতে থাকে বাবর। অন্যদিকে ক্রিজে এসে মারমুখী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন ইফতিখার আহমেদ।

অন্যদিকে ১০৯ বলে শতক পূরণ করেন বাবর। শতক পূর্ণ করে আরও আগ্রাসী ব্যাটিং করতে থাকেন পাকিস্তান অধিনায়ক। এরপর ৬৭ বলে শতক পূরণ করেন ইফতিখার। ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে আউট হন বাবর। ১৩১ বলে ১৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

ইনিংসের শেষ বলে আউট হন ক্রিজে আসা শাদাব খান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৩৪২ রান সংগ্রহ করে পাকিস্তান। ৭১ বলে ১০৯ রানে অপরাজিত থাকেন ইফতিখার। নেপালের পক্ষে সমপাল কামি নেন ২টি উইকেট।

৩৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নেপাল। এরপর আরিফ শেখ ও সমপাল কামি মিলে ৫৯ রানের জুটি গড়ে শুরুর চাপ সামাল দেন।

তবে দলীয় ৭৩ রানে ৩৮ বলে ২৬ রান করে আউট হয়। আরিফের বিদায়ের পর ব্যাটিং বিপর্যয়ে পরে নেপাল। ৩১ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে মাত্র ১০৪ রানে অলআউট হয় নেপাল।

৪ উইকেট তুলে নিয়ে নেপালকে ধসিয়ে দেন শাদাব খান। এছাড়াও ২টি করে উইকেট নেন শাহিন আফ্রিদি ও হারিস রউফ। ২৩৮ রানের বড় জয় দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করলো পাকিস্তান।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com