নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৭ পূর্বাহ্ন

’প্রয়োজনে পরমাণু অস্ত্র ব্যবহার করা হবে’

অন্যদৃষ্টি ডেস্ক
শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫০ পূর্বাহ্ন

ডনবাস, জাপোরোঝিয়া, খেরসনসহ রাশিয়ার দখলকৃত অঞ্চল প্রতিরক্ষায় প্রয়োজন হলে পরমাণু অস্ত্র ব্যাবহারের হুঁশিয়ারি দিয়েছেন রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ। মার্কিন জেনারেলকে ‘অবসরপ্রাপ্ত মূর্খ’ আখ্যা দিয়ে বলেছেন, কৃষ্ণ সাগরে রাশিয়ার নৌ ঘাঁটিতে হামলার কথা চিন্তা করা উচিত নয় যুক্তরাষ্ট্রের।

এর আগে সাবেক মার্কিন এক জেনারেল রাশিয়াকে ‘বিধ্বংসী হামলার’ হুঁশিয়ারি দিয়ে বলেন, ইউক্রেনে পারমাণবিক হামলা চালালে ক্রাইমিয়ায় হামলা চালাবে তারা।

বৃহস্পতিবার মেদভেদেভ জানিয়েছেন, ২৩ থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে পরিকল্পিত গণভোট অবশ্যই অনুষ্ঠিত হবে এবং ‘ডনবাসসহ অন্যান্য অঞ্চলগুলিকে রাশিয়ায় যুক্ত করা হবে।

’তিনি বলেন, দখলকৃত অঞ্চলগুলোকে রক্ষা করতে রাশিয়া কৌশলগত পারমাণবিক অস্ত্র সহ যে কোনো অস্ত্র ব্যবহার করতে পারে।

মেদভেদেভ সতর্ক করে বলেন, রাশিয়াকে এই ভয় দেখানো উচিত নয় যে ন্যাটো ক্রিমিয়া আক্রমণ করতে পারে। ‘রাশিয়ার হাইপারসনিক মিসাইল ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে লক্ষ্যবস্তুতে নিখুতভাবে অনেক দ্রুত আঘাত হানতে সক্ষম।’

উল্লেখ্য, বুধবার ইউরোপে মার্কিন সেনাবাহিনীর প্রাক্তন কমান্ডার বেন হজেস বলেছিলেন, রাশিয়া যদি ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহার করে তবে ওয়াশিংটন ক্রাইমিয়ায় অবস্থিত রাশিয়ার ব্ল্যাক সি ফ্লিট ঘাঁটি ধ্বংস করতে পারে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ