‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ইবির আট শিক্ষার্থী

ইবি প্রতিনিধি
বুধবার, ৩ মে, ২০২৩, ৯:০৭ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আটজন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য মনোনীত হয়েছেন। স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় শিক্ষার্থীদের এ পদকের জন্য মনোনীত করেছে ইউজিসি।

এ তালিকায় কোনো প্রার্থীর বা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি থাকলে ৫ মে এর মধ্যে লিখিতভাবে অভিযোগ করতে বলা হয়েছে। মঙ্গলবার (২রা মে) ইউজিসির রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

মনোনীত শিক্ষার্থীরা হলেন- ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ফিরোজ খান (৩.৯১), বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের সুপ্তি চক্রবর্তী সাধনা (৩.৭৯), ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদ থেকে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের তোহা তরিক (৩.৯৮), কলা অনুষদ থেকে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের রায়হান আলী (৩.৯৫), সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের মিজানুর রহমান (৩.৮৫), আইন অনুষদ থেকে আইন বিভাগের রুবাইয়া ইয়াসমিন (৩.৫৯), প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সেলিম রেজা জীবন (৩.৮৫) এবং জীববিজ্ঞান অনুষদ থেকে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মুনতাহা বিনতে মুখলেস (৩.৯৬)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়সমূহ থেকে প্রাপ্ত মনোনীত প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক কমিশন কর্তৃপক্ষ ১৭৮ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করেছে। এ তালিকার বিষয়ে কোনো প্রার্থীর বা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি থাকলে যথাযথ প্রমাণকসহ আগামী ৫ মে এর মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পরিচালক, রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশন, ইউজিসি, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর লিখিতভাবে এবং ই-মেইলের (ugcpmgm2019@gmail.com ) মাধ্যমে জানাতে হবে। এ তারিখের মধ্যে কোনো অভিযোগ বা আপত্তি না পাওয়া গেলে স্বর্ণপদক প্রদানের ক্ষেত্রে প্রকাশিত তালিকা চূড়ান্ত বলে গণ্য হবে।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com