নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৭ জানুয়ারী ২০২৩, ০৭:৪০ পূর্বাহ্ন

পাকিস্তানের বিপক্ষে সিরিজে সমতায় নিউজিল্যান্ড

অন্যদৃষ্টি ডেস্ক
বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩, ১০:৩২ পূর্বাহ্ন

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বুধবার (১১ জানুয়ারি) ৭৯ রানের সহজ জয় পেয়েছে কিউইরা। প্রথম ম্যাচ হারের পর এই ম্যাচটি জিতে তিন ম্যাচ সিরিজে সমতা আনল কেন উইলিয়ামসনের দল।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে কনওয়ের ১০১ এবং অধিনায়ক কেন উইলিয়ামসনের ৮৫ রানের উপর ভর করে ২৬১ রানের পুঁজি পায় নিউজিল্যান্ড। একসময় নিউজিল্যান্ডের অবস্থা খুব ভালোই ছিল।

১ উইকেটে তাদের সংগ্রহ ছিল ১৮৩ রান।

তবে মোহাম্মদ নাওয়াজ ও নাসিম শাহ-এর বোলিং দাপটে পরের ৭৮ রানে বাকি ৯ উইকেট হারায়। কনওয়ে, উইলিয়ামসন এবং মিচেল স্যান্টনার বাদে কেউই দুই অঙ্কের রান সংগ্রহ করতে পারেননি। মিচেল স্যান্টনার করেন ৩৭ রান।

নিউজিল্যান্ডকে এক বল আগেই অলআউট করার পেছনে দারুণ ভূমিকা রেখেছেন মোহাম্মদ নাওয়াজ ও নাসিম শাহ। নাওয়াজ ১০ ওভার বোলিং করে ৩৮ রানে নিয়েছেন ৪ উইকেট। আর নাসিম নিয়েছেন ৩ টি উইকেট। এ ছাড়াও, হারিস রাউফ এবং উসামা মির পেয়েছেন একটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পরে স্বাগতিকরা। ৯ রানে দুই ওপেনারকে হারিয়ে বসে পাকিস্তান। তবে সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম। কিন্তু একপ্রান্তে বাবর খেলে গেলেও অপরপ্রান্তে কেউ বাবরকে সঙ্গ দিতে পারছিলেন না। বাবর আজম ছাড়া কেউই অর্ধশতকের দেখা পাননি। পাক অধিনায়ক ১১৪ বলে করেছেন ৭৯ রান।

শেষ পর্যন্ত ৪৩ ওভারেই ১৮২ রানে সবকটি উইকেট হারিয়ে বসে পাকিস্তান। কিউইদের হয়ে দুইটি করে উইকেট পেয়েছেন সাউদি এবং শোধি। কনওয়ের দুর্দান্ত শতকের কারণে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতে। সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (১৩ জানুয়ারি)।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ