পল্লী বিদ্যুতায়ন বোর্ডে চাকরি

অন্যদৃষ্টি অনলাইন
রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩, ১২:১৪ অপরাহ্ন

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) রাজস্ব খাতভুক্ত একাধিক শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে। এ প্রতিষ্ঠানে ৩ ক্যাটাগরির পদে ৯ম ও ১৬তম গ্রেডে ৪৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: সহকারী প্রকৌশলী

পদসংখ্যা: ৩৭

যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ, শ্রেণি বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়।

বয়সসীমা: সর্বোচ্চ ৩০ বছর

বেতন স্কেল: ২২,০০০–৫৩,০৬০ টাকা (গ্রেড–৯)

২. পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর

পদসংখ্যা: ২

যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমান পাস। ডাটা এন্ট্রি বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা: সর্বোচ্চ ৩০ বছর

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৩. পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী

পদসংখ্যা: ১০

যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারের দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ২০ শব্দ থাকতে হবে।

বয়সসীমা: সর্বোচ্চ ৩০ বছর

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ১ নম্বর পদে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। ২ ও ৩ নম্বর পদে ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, শরিয়তপুর, জামালপুর, নেত্রকোনা, জয়পুরহাট, নাটোর, দিনাজপুর, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠি ও পটুয়াখালী জেলা ছাড়া সব জেলা।

সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা

২০২৩ সালের ৫ নভেম্বর প্রার্থীর বয়স উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। ১৮ বছরের কম বয়সীদের আবেদন করার প্রয়োজন নেই। বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে ১২১ নম্বরে কল অথবা vas.query@teletalk.com.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে।

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৬৬৯ টাকা এবং ২ ও ৩ নম্বর পদের জন্য ২২৩ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ৫ নভেম্বর ২০২৩, বিকেল চারটা পর্যন্ত।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com