নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউপির উম্মুক্ত বাজেট ঘোষনা

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩, ৩:১৮ অপরাহ্ন

নওগাঁর নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউনিয়ন পরিষদের উম্মুক্ত বাজেট ঘোষনা করা হয।

বুধবার ২৪ মে  বেলা ১১টায় ভাবিচা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স এর সামনে এ বাজেট অধিবেশন শুরু হয়। বেসরকারী সংস্থা ডাসকোর সার্বিক সহযোগিতায় বাজেট অধিবেশনের সভাপতি ভাবিচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ ওবাইদুল হকের সভাপতিত্বে  বাজেট অধিবেশন শুরু হয়।

ভাবিচা ইউনিয়ন পরিষদ সচিব কর্মতুল্লাহর পরিচালনায় ভাবিচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অনুরোধে অত্র ইউনিয়ন পরিষদের সচিব কর্মতুল্লাহ ২০২৩-২৪ অর্থ বছরের বাজেট পড়ে শোনান। এবারে বাজেটে চলতি অর্থ বছরের তুলনায় রাজস্ব খাতে আয় ৬৭ হাজার ৩শ ৭০ টাকা বৃদ্ধি পেয়েছে। ২০২৩-২৪ অর্থ বছরে রাজস্ব তহবিলে আয় ধরা হয়েছে ৩৮ লক্ষ ৮২ হাজার ৯শ টাকা, যা গত ২০২২-২৩ অর্থ বছরে সংশোধিত আকারে  ছিল ৩৮ লক্ষ ১৫ হাজার ৫শত ৩০ টাকা এবং ২০২৩-২৪ অর্থ বছরে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৩৮ লক্ষ ৪৬ হাজার ৬শ টাকা। ২০২৩-২৪ অর্থ বছরে রাজস্ব উদ্বৃত্ত ধরা হয়েছে ৩৬ হাজার ৩শ টাকা যা ২০২২-২৩ অর্থ ৭০ হাজার টাকা  ধরা হয়েছে। উন্নয়ন তহবিলে ২০২৩-২৪ অর্থ বছরে আয় ধরা হয়েছে রাজস্ব খাতের ৪ কোটি  ৫৩ লক্ষ ৫৩ হাজার ৩শত ৭৩ টাকা যা চলতি ২০২২-২৩ অর্থ বছরে ছিল ৩ কোটি ১৭ লক্ষ ৫৭ হাজার  টাকা। রাজস্ব উদ্বৃত্তসহ মোট আয় ২০২৩-২৪ অর্থ বছরে ৪ কোটি ৫৩ লক্ষ ৮৯ হাজার ৬শ ৭৩ টাকা যা চলতি ২০২২-২৩ অর্থ বছরে ছিল ৩ কোটি ১৭ লক্ষ ৫৭ হাজার  টাকা। ২০২৩-২৪ অর্থ বছরে উন্নয়ন তহবিলের ব্যয় ধরা হয়েছে একই পরিমান।  ২০২২-২৩ অর্থ বছরে উন্নয়ন তহবিলে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৪১ হাজার টাকা , যা চলতি অর্থ বছর ২০২২-২৩ অর্থ বছরে দেখানো হয়েছে ৫৫ হাজার টাকা।

বাজেট অধিবেশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ। বিশেষ অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন  উপজেলা ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উৎপল কুমার পিন্টু, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, মুক্তিযোদ্ধা শুকুর আলী, আমইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিউল্লাহ সোনার, সহকারী শিক্ষক ও ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুদ্দিন, কুমরইল গ্রামের বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ভাবিচা ইউপি সদস্য তুষিত কুমার সরকার, ছাদেক আলী, আশিকপুর দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মতিউর রহমান, ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আজাহার আলী. সাগরসহ সকল ইউপি সদস্য বৃন্দ। বাজেট শেষে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com