দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন ইশান

ক্রীড়া ডেস্ক
শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২, ৩:৩৬ অপরাহ্ন

অধিনায়ক রোহিত শর্মার চোটে ভারতের একাদশে সুযোগ পেয়েই বিশ্বরেকর্ড গড়লেন ইশান কিশাণ। শনিবার চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ান ডেতে একদিনের ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ইশান।

বাংলাদেশি বোলারদের তুলোধুনা করে মাত্র ১২৬ বলে ডাবল সেঞ্চুরি তুলে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন এই বাঁহাতি ওপেনার।

চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করে ইশান অবশ্য উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি।

তাসকিন আহমেদকে মাথার ওপর দিয়ে মারতে গিয়ে বাউন্ডারির সামনে লিটন দাসকে ক্যাচ দিয়ে ফেরেন ইশান। সাজঘরে ফেরার আগে ২৪ চার আর ১০ ছক্কার মারে ২১০ রান আসে ইশানের ব্যাট থেকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইশানের বিদায়ের পর ৩৮.১ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৩২০ রান।

মিরপুরের শেরে বাংলায় দ্বিতীয় ওয়ানডে পাওয়া আঙুলের চোট নিয়ে দেশে ফিরে গেছেন রোহিত শর্মা। তার পরিবর্তে আজ শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শিখর ধাওয়ানের সঙ্গে ভারতের ইনিংস উদ্বোধন করতে নামেন ইশান। ধাওয়ান মাত্র ৩ রান করে ফিরে গেলেও ইশান শুরু থেকেই আগ্রাসী। বিস্ফোরক ব্যাটিংয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

টানা দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খোয়ানো ভারত আজ শুরু থেকেই থেকে ছিল আক্রমণাত্মক। যে কাজটা একাই করেছেন ইশান। চার-ছয়ের ফুলঝুরি ছোটান তিনি। ৪৯ বলে তুলে নেন অর্ধশতক। পরের ৫০ করতে তিনি খেলেন ৩৬ বল। আফিফ হোসেনকে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে সুইপ ওভারে চার মেরে সেঞ্চুরি করেন তিনি। তবে সেঞ্চুরি থেকে ডাবল সেঞ্চুরিতে যেতে যেন বড্ড বেশি তাড়া ছিল ইশানের। ৪১ বলে পরের ১০০ করেন তিনি।

ওয়ানডেতে ভারতের হয়ে আগের তিন সেঞ্চুরিয়ান শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, রোহিত শর্মা। চতুর্থ ভারতীয় হিসেবে তাদের পাশে নাম লেখালেন ইশান।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com