দিনাজপুরে নিউ’র উচ্চ শিক্ষার্থী সমাবেশ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

রাবি প্রতিনিধি
সোমবার, ২ মে, ২০২২, ৪:৫৪ অপরাহ্ন

দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলা থেকে বিভিন্ন মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয়ে সুযোগ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করেছে উক্ত অঞ্চলের শিক্ষা ও সামাজিক উন্নয়নমূলক সংগঠন নেটওয়ার্ক ফর এডুকেশন এন্ড ওয়েলফেয়ার (NEW)।

রোববার(১ মে) বিকালে উপজেলার মনমথপুর আইডিয়াল ডিগ্রী কলেজে অনুষ্ঠিত উচ্চ শিক্ষার্থী সমাবেশ ও ইফতার মাহফিলে ৬০ জনকে সংবর্ধনা ও প্রাথমিকভাবে ৫ জনকে ডা. ওয়াহেদুল হক শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এম আর মামুনের সঞ্চালনায় ও দিনাজপুর সরকারি কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক শরীফুল ইসলাম বিপ্লবের সভাপতিত্বে বক্তারা বলেন, সংবর্ধনার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে সকলকে কাজ করতে হবে। দেশ সেরা কৃতিত্ব অর্জনের মধ্য দিয়ে সংবর্ধনা নেওয়া নতুন প্রজন্মরা আগামীতে দিনাজপুরকে দেশের মধ্যে পরিচিত করে তুলবে।

আরও পড়ুন : ইউক্রেনের দুটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ধ্বংস

নিউ’র প্রধান উপদেষ্টা ডা. মোঃ ওয়াহেদুল হক বলেন, শিক্ষিত মানুষরা হলো নক্ষত্রের মতো যারা নিজের পাশাপাশি অন্যকে আলোকিত করে থাকে। তাদের মাধ্যমেই এই সমাজ ও দেশ থেকে দুর্নীতি, কুসংস্কার, অপসংস্কৃতি দূর হবে।

কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ, তোমাদের মধ্যে থেকে গড়ে উঠবে আগামীর নেতৃত্ব যা উক্ত অঞ্চলের উন্নয়নে ভূমিকা রাখবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউ’র প্রধান উপদেষ্টা ও দিনাজপুর জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোঃ ওয়াহেদুল হক, পঞ্চগড় দায়রা জজ আদালতের যুগ্ম জেলা জজ মোঃ মতিউর রহমান, মনমথপুর আইডিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আমিনুর রহমান ও সহকারী অধ্যাপক মোঃ মোফাজ্জল হোসেন, ফুলবাড়ি সরকারি কলেজের উপাধ্যক্ষ আহসান হাবীব (দ্বিজু), ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঔষধ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সামিউল ইসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, বেজার ব্যবস্থাপক (৪০তম বিসিএস-এ প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত) মোঃ সাজ্জাদ পারভেজ, ও প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক (রাজু) প্রমুখ।

উল্লেখ্য, নেটওয়ার্ক ফর এডুকেশন এন্ড ওয়েলফেয়ার (নিউ) একটি অরাজনৈতিক, অলাভজনক ও সমাজ উন্নয়নমূলক সংগঠন যা দিনাজপুর অঞ্চলের শিক্ষা ও সামাজিক উন্নয়নে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকে।

২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ, গরীব-দুস্থদের সহযোগিতা ও উচ্চ শিক্ষায় আগ্রহীদের আর্থিক সহযোগিতাসহ নানাবিদ কার্যক্রম পরিচালনা আসছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com