নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৭ পূর্বাহ্ন

দর্শক চাহিদার কথা মাথায় রেখে নির্মাণ বাড়ছে : অধরা

বিনোদন ডেস্ক
সোমবার, ২২ আগস্ট, ২০২২, ৪:১৯ অপরাহ্ন

‘সুলতান পুর নামের অঞ্চলকে ঘিরে বর্ডার সিনেমাটি নির্মিত হয়েছে। বলতে পারেন, বর্ডার কেন্দ্রিক একটি গল্প দর্শকরা দেখতে পাবেন সিনেমাটিতে। একটি বর্ডারে যে ধরনের কর্মকাণ্ড ঘটে তার সবই থাকছে। এতে আমি সামিয়া রহমান নামের একজন সোশ্যাল ওয়ার্কারে ভূমিকায় অভিনয় করেছি। যে তার বাবার দেখানো পথে হাঁটে।’—নিজের নতুন সিনেমা সম্পর্কে জানতে চাইলে কথাগুলো বলেন চিত্রনায়িকা অধরা খান।

অধরা অভিনীত এবং নির্মাতা সৈকত নাসির পরিচালিত এ সিনেমাটি আগামী ৯ সেপ্টেম্বর প্রেক্ষাপৃহে আসছে। এদিকে সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া বেশ কয়েকটি সিনেমা দারুণ প্রশংসিত হওয়ার পাশাপাশি ব্যবসাসফল হয়েছে।

বলা চলে, সিনেমাগুলো দর্শকদের আবার হলমুখী করেছে। সেই জায়গা থেকে নিজের নতুন সিনেমা নিয়ে আশার কথা শোনালেন অধরা। তিনি বলেন, ‘সবচেয়ে আনন্দের বিষয় দর্শকরা আবার হলে ফিরছেন। আমরা সাধারণত যে ধরনের ছবিতে অভিনয় করি, যেমন একটি রোমান্টিক গল্প, নায়ক-নায়িকা এবং কয়েকটি গান থাকে! সেই ঘরানার চেয়ে বর্ডার সম্পূর্ণ আলাদা। আমাদের সবার চরিত্র বর্ডারকে ঘিরে। আমরা প্রত্যেকেই একেক ধরনের গল্প তুলে ধরেছি। ছবিটিতে ফারুক ভাই, সাঞ্জু জন রয়েছেন। কিন্তু আমি বলতে পারব না তারা আমার নায়ক, আমি তাদের নায়িকা! সেই দিক থেকে বর্ডার নিয়ে আমার প্রত্যাশাও বেশি।

আমার মনে হচ্ছে, সঠিক সময়ে সিনেমাটি মুক্তি পাচ্ছে এবং সব ধরনের দর্শকের সিনেমাটি ভালো লাগবে।’ অন্যদিকে সাম্পতিক সময়ে মুক্তি পাওয়া সিনেমাগুলোতে হিরো-হিরোইন নির্ভরতা কম দেখা গেছে। নির্মাতারা নির্মাণশৈলী এবং গল্পের দিকে মনোযোগী হয়েছেন।

এই চর্চার মাধ্যমে আমরা হিরো-হিরোইন ঘরানার গল্প থেকে বের হয়ে আসছি কি-না?—এমন প্রশ্নে অধরা বলেন, ‘এতদিন আমাদের দর্শক প্রেম-ভালোবাসার গল্প বেশি দেখতে চাইতেন। কিন্তু বর্তমানে তাদের রুচির পরিবর্তন হচ্ছে। আমরাও কাজের ধরন পরিবর্তন করছি। আসলে একটি সিনেমা নিয়ে তখনই আপনি বাণিজ্য করতে পারবেন যখন দর্শকদের প্রত্যাশা অনুযায়ী নির্মাণ করতে পারবেন। সেই জায়গা থেকে দর্শক চাহিদার কথা মাথায় রেখে নির্মাণ বাড়ছে ,এটা সত্যি আশা জাগানিয়া।’

সিনেমাটির প্রচারণা নিয়ে অধরা বলেন, ‘দেখুন, এখন সবাই বুঝে গেছে প্রচারেই প্রসার। দর্শকদের জানাতে পারলেই তারা হলে আসবেন। তাই বর্তমানে নতুন কাজ হাতে না নিয়ে বর্ডারের প্রচারণায় সময় দিচ্ছি।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ