নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৭ জানুয়ারী ২০২৩, ০৬:২২ পূর্বাহ্ন

টেনিসকে বিদায় বলছেন সানিয়া মির্জা

ক্রীড়া ডেস্ক
বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩, ১২:২৪ অপরাহ্ন

খেলোয়াড়ি জীবনকে বিদায় জানিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। ফেব্রুয়ারিতে দুবাইয়ে অনুষ্ঠিতব্য ডব্লিউটিএ ইভেন্টই হবে তার ক্যারিয়ারের শেষ ম্যাচ।

শনিবার (৭ জানুয়ারি) এ তথ্য জানিয়েছেন তিনি। সানিয়া বহুদিন ধরে কাফ মাসলের চোটে ভুগছেন।

২০২২ সালের শেষে কনুইয়ের চোটে পড়েছিলেন তিনি। সেই চোটের কারণে ইউএস ওপেন মিস করেন এ তারকা। তখনই অবসর নেয়ার ইচ্ছা পোষণ করেন। যদিও তখন আর টেনিসকে বিদায় জানাননি তিনি।

৩৬ বছর বয়সী এ টেনিস তারকা জানুয়ারিতে অস্ট্রেলিয়া ওপেনে তার শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলবেন। অবসরের সিদ্ধান্ত জানিয়ে সানিয়া বলেন, ২০০৩ সালে পেশাদার টেনিস শুরুর পর থেকে একজন ক্রীড়াবিদ হিসেবে তার যাত্রার অগ্রাধিকার বিভিন্ন সময়ে পরিবর্তিত হয়েছে। এখন নিজের ফিটনেসকে সর্বোচ্চ পর্যায়ে ধরে রাখা তার অগ্রাধিকার নয়।

সানিয়াকে মনে করা হয় ভারতের সর্বশ্রেষ্ঠ নারী টেনিস খেলোয়াড়। ২০০৭ সালে বিশ্বের শীর্ষ ৩০ জন টেনিস খেলোয়াড়ের মধ্যে একজন ছিলেন তিনি। একই বছর তার সর্বোচ্চ বিশ্ব র‌্যাঙ্কিং ২৭-এ পৌঁছেছিল। এই টেনিসারের ঝুলিতে ছয়টি গ্র্যান্ড স্ল্যাম ডাবলস শিরোপা রয়েছে। ২০১৬ সালে অস্ট্রেলিয়া ওপেনে নারী ডাবলসের শিরোপা জিতেছিলেন তিনি। এ ছাড়াও প্রথম ভারতীয় হিসেবে ডব্লিউটিএ-র শিরোপা জেতার রেকর্ডও তার দখলে।

জানা গেছে, অবসরের পর মির্জা দুবাইয়ে পড়াশোনার বিষয়ে মনোনিবেশ করবেন। সানিয়া মির্জা এবং তার স্বামী শোয়েব মালিক এক দশকেরও বেশি সময় ধরে সেখানেই বসবাস করছেন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ