নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৩১ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গায় অবৈধভাবে বালি উত্তলনকারী গেপ্তার, জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩, ১০:৪০ অপরাহ্ন

চুয়াডাঙ্গা সদর উপজেলা পদ্মবিলা ইউনিয়ন খেজুরা ও হায়দারপুর গ্রামের মাঝখান দিয়ে নবগঙ্গা নদী বয়ে গেছে। এই নবগঙ্গা নদীতে অবৈধ বালু ব্যাবসায়ীরা প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে বালু উত্তোলন করতেছে।

অবৈধ বালু ব্যাবসায়ীরা ক্ষমতার দাপট দেখিয়ে খেজুরা হায়দারপুর গ্রামের অধিবাসীদের ভয় ভীতি দেখিয়ে বালু উত্তোলন করে। খেজুরা গ্রামের জাহাঙ্গীর,  ইকরামুল,  ইছানুল, বাবুল ও হায়দারপুর গ্রামের আমান, নজির, জাহাঙ্গীর,  মোতাকাব্বির প্রতিবাদ করলে তাদেরকে হুমকি ধমকি দেয়। খেজুরা হায়দার পুর গ্রাম দুটি বাঁচাতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে গ্রাম বাসি।

অবৈধ বালু ব্যাবসায়ীরা নবগঙ্গা নদীতে এমন ভাবে বালু উত্তোলন করতেছে যে নদীটা প্রায় ৪০/৫০ ফিট গভীর হয়ে গেছে। এই ভাবে বালু উত্তোলন করলে গ্রাম দুটি বিলীন হয়ে যাবে।এই মর্মে গ্রামবাসি জেলা প্রশাসক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, নৌপরিবহন মন্ত্রনালয় ও কৃষি মন্ত্রনালয়ে  আবেদন করলে  প্রশাসন নড়েচড়ে বসে।

মঙ্গলবার  পুলিশ বালু উত্তোলন কারী উজ্জ্বল সহ তার দুই সহযোগী কে গ্রেপতার  করেছে এবং পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে । বালু উত্তোলন মেশিন বন্ধ করে দিয়েছে। বালু উত্তোলন কারীর মুল হোতা এখনও ধরা ছোয়ার বাহিরে আছে। তাকে গেপ্তার করলে এই অঞ্চলের বালু উত্তোলন চিরতরে বন্ধ হবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ