চতুর্থ ম্যাচেও কপাল পুড়ল পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক
শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪, ৮:০১ অপরাহ্ন

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে হেরে আগেই সিরিজ খুইয়েছে পাকিস্তান। সে অর্থে শেষ দুটি টি-টোয়েন্টি হয়ে দাঁড়ায় নিয়মরক্ষার। তবে চতুর্থ ম্যাচেও নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের খোঁজ পায়নি সফরকারী দলটি। ক্রাইস্টচার্চে শাহিন শাহ আফ্রিদির দল হেরেছে ৭ উইকেটে। এ নিয়ে কিউই সফরে টানা চার ম্যাচ হারল এশিয়ার দেশটি।

শুক্রবার টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত কুড়ি ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোর কার্ডে পাকিস্তান জমা করে ১৫৮ রান। জবাবে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে নিউজিল্যান্ড। ১১ বলে হাতে রেখে পাওয়া জয়ে ম্যাচসেরা হয়েছেন ড্যারিল মিচেল।

মিচেলের ৪৪ বলে ৭২ রানের ইনিংসে শুরুতে ৩ উইকেট ফেলে দিয়েও পাত্তা পায়নি পাকিস্তান। যদিও অন্যতম অবদান ছিল গ্লেন ফিলিপসেরও। রান তাড়ায় ২০ রানের ৩ উইকেট পড়ার পর মিচেলের সঙ্গে ৯৩ বলে ১৩৯ রানের জুটি গড়েন তিনি। যেটা চতুর্থ উইকেটে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের জুটি। এই উইকেটে এর আগের সর্বোচ্চ রানের জুটি ছিল ১২৪ রানের। যেটাতে নাম ছিল কোরি অ্যান্ডারসন ও কেন উইলিয়ামসনের।

৭০ বলের ইনিংসে ৩টি ছক্কা ও ৫টি বাউন্ডারি হাঁকান ফিলিপস। ২ ছক্কা আর ৭ বাউন্ডারিতে ইনিংস সাজিয়েছেন মিচেল। পাকিস্তানের হয়ে তিনটি উইকেটই নেন শাহিন। এর আগে তার দল ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে সায়েম আইয়ুবকে হারিয়ে। দলীয় ৫ রানের মাথায় বিদায় নেন তিনি। এরপর ৫১ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম।

তবে বাবর এদিন বেশি দূর ইনিংসটি টেনে নিতে পারেননি। আউট হয়েছেন ১৯ রান করে। এক প্রান্তে অবশ্য অবিচল ছিলেন রিজওয়ান। ৬৩ বলে ৯০ রান করে অপরাজিত ছিলেন তিনি। ২ ছক্কা আর ছয়টি চার মেরেছেন তিনি।

তবে রিজওয়ানকে এদিন যোগ্য সঙ্গ দিতে পারেননি আর কোনো ব্যাটার। শেষ দিকে মোহাম্মদ নেওয়াজ করেন ৯ বলে ২১ রান। এতে দেড়শ ছাড়ানো পুঁজি পায় পাকিস্তান। যদিও সেটি আগলে রাখতে পারেনি দলটির বোলাররা। দিন শেষে আরও একটি পরাজয়ই সঙ্গী হয়েছে তাদের।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com