নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৯ জুন ২০২২, ১২:০১ পূর্বাহ্ন

চতুর্থ ধাপের শিক্ষক নিয়োগ : শূন্যপদের তথ্য সংগ্রহ শুরু ‘শিগগিরই’

অন্যদৃষ্টি ডেস্ক
বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ১:৩৫ অপরাহ্ন

চতুর্থ ধাপে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দিতে শূন্যপদে তথ্য সংগ্রহ ‘শিগগিরই’ শুরু করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শূন্যপদের তথ্য সংগ্রহের জন্য সার্ভার আপগ্রেডেশন চলছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির শীর্ষ কর্তারা।

বৃহস্পতিবার বা আগামী রোববার শূন্যপদের তথ্য সংগ্রহের বিজ্ঞপ্তি জারি হতে পারে। তবে, কবে থেকে তথ্য সংগ্রহ শুরু হবে সে তারিখ এখনো নির্ধারণ হয়নি।

বুধবার সন্ধ্যায় এনটিআরসিএর কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, ইতোমধ্যে শিক্ষক নিয়োগে শূন্যপদের তথ্য সংগ্রহের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রোফাইল হালনাগাদ ও ই-রেজিস্ট্রেশন কার্যক্রম শেষ করেছে এনটিআরসিএ। কর্মকর্তারা বলছেন এখন তথ্য সংগ্রহের প্রস্তুতি চলছে।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, শূন্যপদের তথ্য সংগ্রহ করতে সার্ভার আপগ্রেডেশন চলছে। কিছু পদের নাম পরিবর্তন হওয়ায় সে পদগুলোর তথ্য হালনাগাদ করে সার্ভার আপডেট করা হচ্ছে। এজন্য দফা দফায় কারিগরি সহায়তা দানকারী প্রতিষ্ঠান টেলিটকের সঙ্গে আলোচনা করছেন এনটিআরসিএর কর্মকর্তারা।

তবে, সার্ভার আপডেটের কাজ এখনো শেষ হয়নি। তাই, কবে থেকে শূন্যপদের তথ্য সংগ্রহ করা হবে সে বিষয়ে সুস্পষ্ট কোন সিদ্ধান্তে আসতে পারেনি এনটিআরসিএ। তবে, আগামী সপ্তাহ বা তার পরের সপ্তাহ থেকে শূন্যপদের তথ্য সংগ্রহ শুরু হচ্ছে। বৃহস্পতিবারও এ নিয়ে টেলিটক কর্মকর্তাদের সঙ্গে সভা করবে এনটিআরসিএ। সভায় সব কিছু ঠিক হলে শূন্যপদের তথ্য সংগ্রহ শুরুর তারিখ দিয়ে এদিনই বিজ্ঞপ্তি জারি করা হতে পারে। তা না হলে পরের সপ্তাহে বিজ্ঞপ্তি জারি হবে।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান বুধবার সন্ধ্যায় বলেন, শূন্যপদের তথ্য সংগ্রহ শুরু তারিখ এখনো নির্ধারণ হয়নি।

তবে, তথ্য সংগ্রহের প্রস্তুতি চলছে। কিছু পদের নাম পরিবর্তন হয়েছে, সেগুলো আপডেট করা হচ্ছে। সেগুলো ঠিক করতে কিছুটা সময় লাগছে। টেলিটক সেগুলো সংশোধন করছে আমাদের লিস্ট পাঠাচ্ছে এ কাজগুলো চলছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার টেলিটককে নিয়ে আবার বসবো। সেখানে সব কিছু ফাইনাল করতে পারলে এদিনই বিজ্ঞপ্তি জারি করতে পারবো। তা না হলে শিগগিরই বিষয়টি ফাইনাল করে বিজ্ঞপ্তি জারি করা হবে। তারিখ নির্ধারণ করে শিগগিরই শূন্যপদের তথ্য সংশোধন শুরু হবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ