গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে যেতে হবে : মেজর ইব্রাহিম

স্টাফ রিপোর্টার
শুক্রবার, ১৯ মে, ২০২৩, ৯:৩৪ অপরাহ্ন

মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতিক বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচ কে গ্রহণযোগ্য করতে হলে তত্ত্বাবধায়ক ব্যবস্থায় ফিরে যেতে হবে। বাঙ্গালীর মুক্তি সংগ্রাম তথা মহান মুক্তিযুদ্ধে বাঙালীর বিরত্বপূর্ণ লড়াইয়ের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে।

১৯ মে ২০২৩ রোজ শুক্রবার বিকেল ৩:০০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সেন্টার ফর ডেমোক্রেসী এন্ড পিস ষ্টাডিস (সিডিপিএস) এর উদ্যোগে আসন্ন নির্বাচন ও গণতন্ত্রের ভবিষ্যত শীর্ষক এক সেমিনারে এসব কথা বলেন। সেন্টার ফর ডেমোক্রেসী এন্ড পিস ষ্টাডিস এর পরিচালক প্রফেসর ড. দেওয়ান এম. এ. সাজ্জাদ এর সঞ্চালনায় সেমিনারে প্রবন্ধ পাঠ করেন সাংবাদিক, কলাম লেখক সাদেক রহমান।

সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ পেশাজীবি পরিষদের সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর সাবেক সভাপতি রুহুল আমিন গাজী। উক্ত সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবি ও গণমুক্তি জোটের চেয়ারম্যান ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ। জনাব ইব্রাহীম বলেন, আদালতের রায়কে তোয়াক্কা না করে সরকার গায়ের জোরে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। তিনি আরও বলেন, নির্বাচনের ব্যাপারে জনগণের আস্তা এখন শূণ্যের কোটায়। ঐক্যবদ্ধ সংগ্রামের মাধ্যমে আমাদেরকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়নের দাবি আদায় করতে হবে। সভাপতির বক্তব্যে

রুহুল আমিন গাজী বলেন, মাঠে ময়দানে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে হবে। ঠান্ডা ঘরে বসে আলোচনা করে দাবি আদায় সম্ভব নয়। প্রধান বক্তার বক্তব্যে ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ বলেন, আওয়ামী লীগ, বিএনপি এই দুটো রাজনৈতিক ধারা দেশকে ধ্বংসের দ্বার প্রান্তে এনে দাড় করিয়েছে। আমাদের এই দুই রাজনৈতিক ধারা থেকে বেড়িয়ে এসে একটি স্বতন্ত্র নতুন রাজনৈতিক ধারা সৃষ্টি করতে হবে।

সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সচিব কাশেম মাহমুদ, ইঞ্জিনিয়ার মহিউদ্দিন, ড. এ. আর খাঁন, ড. মোমেনা খাতুন, আবু লায়েস মুন্না, আক্তার হোসেন, রাজু আহমেদ, মরিয়ম আমেনা, আসমাউল হুসনা, মোঃ রুমি, মনি মোহন বিশ্বাস, খায়রুল ইসলাম প্রমুখ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com