নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০৩ অগাস্ট ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

টেনিস হতে শারাপোভার বিদায়

অন্যদৃষ্টি ডেস্ক
বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০, ১০:২৯ অপরাহ্ন
৫বার গ্র্যান্ড স্লাম শিরোপাজয়ী রাশিয়ান শারাপোভা....

।। অন্যদৃষ্টি ক্রীড়া ডেস্ক ।।

টেনিস কোর্টে ‘গ্ল্যামার গার্ল’ মারিয়া শারাপোভাকে আর দেখা যাবে না। পেশাদার টেনিস থেকে এই রাশিয়ান টেনিস তারকা অবসর নিয়ে ফেললেন। ভোগ অ্যান্ড ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে লেখা প্রতিবেদনের মাধম্যেই শারাপোভা তাঁর ভক্তদের হৃদয় ভাঙলেন। সেই প্রতিবেদনে মাশা লিখেছেন, ‘টেনিস— আমি গুডবাই জানাচ্ছি।’ 

২০০৪ সালে শারাপোভা মাত্র ১৭ বছর বয়সে সেরেনা উইলিয়ামসকে হারিয়ে উইম্বলডন খেতাব জিতে নিয়েছিলেন। তার ঠিক দুই বছর পরে তিনি যুক্তরাষ্ট্র ওপেন জেতেন। ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনেও শেষ হাসি হাসেন ‘মাশা’।

এ রকম দুর্দান্ত শুরুর পরেও শারাপোভা পাঁচটির বেশি গ্র্যান্ড স্ল্যাম জিততে পারেননি। তার প্রধান কারণ সেরেনা উইলিয়ামসের দাপট। মার্কিন টেনিস তারকার পাওয়ার টেনিসের সঙ্গে পাঁচটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী রুশ তারকা পাল্লা দিতে পারেননি। ক্যারিয়ারে বেশির ভাগ ক্ষেত্রেই শেষ হাসি হেসেছিলেন সেরেনা যতবার দুজনের সাক্ষাৎ হয়েছে।

বিদায় বেলায় ফেলে আসা দিনের কথা উল্লেখ করে শারাপোভা লিখেছেন, ‘আমার যখন ৬ বছর বয়স, তখন আমি বাবার সঙ্গে ফ্লোরিডা চলে আসি। যখন টেনিস খেলতে শুরু করি তখন নেটের উল্টো দিকে দাঁড়ানো সব মেয়েরাই আমার থেকে বয়সে বড় ছিল। টেনিসই আমাকে পরিচিতি দিয়েছিল।’

নির্বাসন কাটিয়ে ফেরার পরে নিজের সেরা ফর্মের ধারে কাছে ছিলেন না। অবশেষে ৩২ বছর বয়সে টেনিসকে রুশ সুন্দরী বিদায় জানিয়েছেন।

।। এলিস হক ।।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ