নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৪ পূর্বাহ্ন

করোনার টিকা না নিলে কর্মীদের চাকরিচ্যুত করবে গুগল

অন্যদৃষ্টি ডেস্ক
বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন

করোনার টিকাবিধি নিয়ে কর্মীদের সঙ্গে কঠোর অবস্থানে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট গুগল। এরই মধ্যে তারা কর্মীদের বলেছে, টিকা গ্রহণ সংক্রান্ত তথ্য জমা দিতে। অন্যথায় বেতন হারানোর পাশাপাশি চাকরিও হারাতে হতে পারে। খবর প্রকাশ করেছে সিএনবিসি নিউজ ও বার্তা সংস্থা রয়টার্স।

গুগলের অভ্যন্তরীণ নথির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গুগলের শীর্ষ নেতৃত্ব প্রতিষ্ঠানটির অভ্যন্তরে একটি মেমো প্রচার করেছে এবং সেখানে বলা হয়েছে, কর্মীদের ৩ জানুয়ারির মধ্যে তাদের টিকা গ্রহণ সংক্রান্ত তথ্য ঘোষণা করতে হবে। এক্ষেত্রে টিকা গ্রহণের প্রমাণ দেখানো এবং নথি আপলোড করতে হবে। আর যদি কোনো কর্মী চিকিৎসা বা ধর্মীয় কারণে টিকা গ্রহণ করতে না চান, সেক্ষেত্রে তাকে আগে আবেদন করতে হবে।

যদি নির্ধারিত সময়ের মধ্যে এর ব্যতিক্রম ঘটে, তখন ওই কর্মীদের সঙ্গে প্রাতিষ্ঠানিক যোগাযোগ শুরু করবে গুগল। পাশাপাশি যাদের টিকা গ্রহণ না করার অনুরোধ অনুমোদিত হবে না, তাদের সঙ্গেও যোগাযোগ করা হবে।

আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত সময়সীমা নির্ধারণ করে দিয়েছে গুগল। এরপর থেকেই নিয়ম মানতে ব্যর্থ হওয়া কর্মীদের প্রথমে ৩০ দিনের জন্য বেতনসহ প্রশাসনিক ছুটিতে পাঠানো হবে। তারপর ছয় মাস পর্যন্ত বেতন ছাড়া ব্যক্তিগত ছুটিতে রাখা হবে এবং সবশেষে চাকরিচ্যুত করা হবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ