নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৫৪ পূর্বাহ্ন

করোনাকালীন প্রণোদনার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চুয়াডাঙ্গায় নার্সবৃন্দের স্মারকলিপি পেশ

চুয়াডাঙ্গা প্রতিনিধি
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩, ৯:৩৩ অপরাহ্ন

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত, মহামারি করোনা কালীন সময়ে সরকারি চাকরিজীবীদের মধ্যে সম্মুখসাড়ির যোদ্ধাদের মধ্যে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের কাজে সরাসরি সংযুক্ত চাকরিজীবীদের ত্যাগের পুরস্কার স্বরূপ বিশেষ প্রণোদনা দেওয়া হয়।

কিন্তু চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানে নিজের জীবনকে বাজি রেখে যেসকল নার্সগণ দিন-রাত পরিশ্রম করে সেবা প্রদান করেছেন, তারা অধ্যবধি সরকার ঘোষিত প্রণোদনার অর্থ পাই নাই।

এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনার জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নার্সগণ গত সোমবার ২৩ জানুয়ারি/২৩ বেলা ১১ ঘটিকার সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদানের জন্য নার্সদের প্রতিনিধিগণ উপস্থিত হন,

এ সময় নার্স প্রতিনিধিগণ দৈনিক অন্যদৃষ্টি কে  জানান যে, মহামারী করোনাকালীন সময়ে করোনা আক্রান্ত  রোগীদের চিকিৎসা সেবায় সরাসরি নিয়োজিত সম্মুখ সাড়ির যোদ্ধাদের জন্য ২ মাসের বেসিক সমপরিমাণ অর্থ, বিশেষ প্রণোদনা হিসাবে দেওয়া হবে।  ঘোষণা অনুযায়ী সংশ্লিষ্ট দপ্তর ২০২০- ২১সাল অর্থবছরে, অর্থ ছাড়ের জন্য  যথাযথ দপ্তরে প্রেরণ করে, সে মোতাবেক বিভিন্ন জেলায় বিশেষ করে আমাদের পার্শ্ববর্তী জেলা সমূহ এই প্রণোদনা নার্সদের মধ্যে প্রদান করা হয়েছে।

কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় হলেও সত্য যে,  মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত, এ প্রণোদনা আমাদের চুয়াডাঙ্গা জেলা সদর হাসপাতালে আজ অবধি কোন নার্স গণের মধ্যে প্রদান করা হয়নি। জানিনা কোন সে অদৃশ্য কারণ, আমরা দীর্ঘদিন তৎকালীন সিভিল সার্জন চুয়াডাঙ্গা সহ প্রয়োজনীয় দপ্তরে ধর্না দিয়েও কোনো কাজ হয়নি, কেউই প্রধানমন্ত্রীর আদেশ বাস্তবায়নে অগ্রসর হওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেনি।

এমতাবস্থায় ২০২০-২১ অর্থবছরের সম্মুখসাড়ির যোদ্ধাদের জন্য ঘোষিত, ২ মাসের বেসিকের পরিমাণ অর্থ প্রণোদনা হিসাবে পাওয়ার জন্য আমরা বাধ্য হয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি প্রদান করছি। আমরা বিশ্বাস করি তিনি আমাদেরকে নিরাশ করবেন না।

এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের নার্সিং সুপারভাইজার, সিনিয়র স্টাফ নার্স মোছাঃ ফেরদৌস আরা খাতুন, সিনিয়র স্টাফ নার্স তহমিনা খাতুন, মোছাঃ নাজমুন নাহার তৃষ্ণা, শিউলী খাতুন, ফরিদা খাতুন ও মোঃ শফি সহ প্রমূখ নার্স প্রতিনিধিগণ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ