নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৯ জুন ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন

এনটিআরসিএ : শিঘ্রই ২০ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার
মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৯:৪৪ পূর্বাহ্ন

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তির ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। একই সাথে সেকেন্ড মেরিটলিস্টও প্রকাশের বিষয়ে জানাবেন তিনি। এজন্য নতুন করে দুটি চিঠি শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সোমবার (১৬ মে) এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খানের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, চলতি মাসের মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল ও সেকেন্ড মেরিটলিস্ট প্রকাশের বিষয়ে নির্বাহী কমিটির সদস্যরা একমত পোষণ করেছেন। তবে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া এটি প্রকাশ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে সেকেন্ড মেরিটলিস্ট প্রকাশের বিষয়ে যে রেজ্যুলেশন পাঠানো হয়েছিল সেটিতে কিছু পরিবর্তন করে আবারও মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

ওই সূত্র আরও জানায়, বিশেষ গণবিজ্ঞপ্তি ও সেকেন্ড মেরিটলিস্ট মিলিয়ে প্রায় ২০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এটি অনেক বড় বিষয়। সেজন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হবে। ওই সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফল ঘোষণা করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাহী কমিটির সভায় উপস্থিত এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজকের সভায় সকল সদস্যই চলতি মাসের মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল এবং সেকেন্ড মেরিটলিস্ট প্রকাশের বিষয়ে একমত পোষণ করেছেন। প্রায় ২০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এটি সরকারের জন্য অনেক বড় অর্জন। সেজন্য শিক্ষামন্ত্রীর মাধ্যমে ফল ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, আমরা শিক্ষামন্ত্রীর মাধ্যমে ফল ঘোষণার জন্য মন্ত্রণালয়ে চিঠি পাঠাবো। মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হলে মন্ত্রী মহোদয় ফল ঘোষণা করবেন। তিনি এই মুহূর্তে দেশের বাহিরে আছেন। দেশে ফেরার পর দ্রুত সময়ের মধ্যে ফল ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১২ মে) নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেদিন এনটিআরসিএর চেয়ারম্যান শিক্ষামন্ত্রীর সাথে একটি প্রোগ্রামে থাকায় সভা পেছানো হয়। সোমবার সকাল ১০টায় সভা শুরু হয়।

সভায় এনটিআরসিএ’র চেয়ারম্যান ছাড়াও সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন, এ এস এম জাকির হোসেন, এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমানসহ সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ