নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৯ জুন ২০২২, ০১:১৬ পূর্বাহ্ন

উপসাগরীয় দেশগুলোর মধ্যে উষ্ণ সম্পর্ক বিরাজ করলে শত্রুরা হতাশ হবে। : আমির-আব্দুল্লাহিয়ান

অন্যদৃষ্টি ডেস্ক
মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৯:২৩ পূর্বাহ্ন

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, পারস্য উপসাগরীয় দেশগুলোর মধ্যে উষ্ণ সম্পর্ক বিরাজ করলে এ অঞ্চলের শত্রুরা হতাশ হবে। সংযুক্ত আরব আমিরাতের প্রয়াত প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদের শোকানুষ্ঠানে অংশগ্রহণ এবং নয়া প্রেসিডেন্ট মোহাম্মাদ বিন জায়েদের সঙ্গে সাক্ষাৎ শেষে এক টুইটার বার্তায় তিনি এ মন্তব্য করেন।

আব্দুল্লাহিয়ান নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে বলেন, “ইরান ও সংযুক্ত আরব আমিরাতের সম্পর্কে নয়া দিগন্তের সূচনা হয়েছে। আমরা প্রতিবেশীদেরকে উষ্ণতার বন্ধনে আবদ্ধ করতে চাই। আমাদের মধ্যকার উষ্ণ সম্পর্ক এ অঞ্চলের শত্রুদের হতাশ করবে।”

শোকানুষ্ঠানে অংশ নিতে আবু ধাবি সফররত আব্দুল্লাহিয়ান সোমবার বিকেলে সংযুক্ত আরব আমিরাতের নতুন প্রেসিডেন্ট মোহাম্মাদ বিন জায়েদের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতে তারা দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিষয়াদি নিয়ে কথা বলেন। এ সময় আরব আমিরাত প্রবাসী ইরানি নাগরিকদের বিভিন্ন সমস্যা সমাধানের আহ্বান জানান ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

সংযুক্ত আরব আমিরাতের সাবেক প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ মৃত্যুবরণ করার পর গত শনিবার মোহাম্মাদ বিন জায়েদকে দেশটির নয়া প্রেসিডেন্ট নিযুক্ত করা হয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ