নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন

ইবি শিক্ষার্থীদের হল ও পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত

ইবি প্রতিনিধি
রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫০ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের ২০২০-২০২১ অর্থবছরের হল ও পরিবহন ফি মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ।

শনিবার (৪ সেপ্টেম্বর) সশরীরে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলোর সাথে আমি সবসময় একমত পোষণ করে আসছি। যেহেতু তারা এসময় হল ও পরিবহন সেবা পায়নি তাই এক বছরের হল ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে।’

তিনি জানান, শিক্ষার্থীদের ২০২০-২১ বর্ষের হল ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। ২০২০ খ্রিষ্টাব্দের জুলাই থেকে ২০২১ খ্রিষ্টাব্দের জুন পর্যন্ত সময়ের ফি শিক্ষার্থীদের দিতে হবে না। কোনো শিক্ষার্থী হল ও পরিবহন ফি দিয়ে থাকলে তা অবশ্যই ফেরত পাবেন।

এদিকে সভায় অনলাইনের পাশাপাশি স্বশরীরে পরীক্ষা গ্রহণের অনুমতি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। আগামী ১২ সেপ্টেম্বর থেকে বিভাগ চাইলে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা নিতে পারবে। তবে, এসময় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ বন্ধ থাকবে।

জানা গেছে, এ বছরের ৯ জানুয়ারি হল ও পরিবহন ফি মওকুফের দাবিতে ছাত্র সমাবেশ ও ভিসি বরাবর স্মারকলিপি দেয় ছাত্র ইউনিয়ন, ইবি সংসদ। পরে ১৩ জানুয়ারি একই দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করে সংগঠনটি। একই দাবিতে গত ২৮ জুন ও ১৯ আগস্ট বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীও বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর স্মারকলিপি দেয়।

এছাড়া গত ১ সেপ্টেম্বর প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান করে ইবি ছাত্রদল। সর্বশেষ ৪ সেপ্টেম্বর ভিসির কাছে ফি মওকুফের দাবি জানায় শাখা ছাত্রলীগ। সব ছাত্রসংগঠনের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ফি মওকুফের সিদ্ধান্ত নেয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ