ইবিতে শেষ হলো সিন্ডিকেট সভা, সদস্যদের বিরোধিতায় চূড়ান্ত হয়নি নিয়োগ

ইবি প্রতিনিধি
সোমবার, ২০ মে, ২০২৪, ৯:৪৮ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২৬৬ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৯ মে) বিকেল সাড়ে ৪টায় ভিসির বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় টেবিল এজেন্ডা হিসেবে দীর্ঘদিন ‘ঝুলে থাকা’ বিভিন্ন পদের নিয়োগ চূড়ান্ত করা হবে বলে জানায় সূত্র। তবে সভা চলাকালীন সিন্ডিকেট সদস্যদের বিরোধিতার মুখে নিয়োগ কার্যক্রম ভন্ডুল হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, মেগা প্রকল্পে অনিয়মের তদন্ত প্রতিবেদন ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেনের শিক্ষা ছুটির বিষয়টি পূর্ব নির্ধারিত আলোচ্যসূচিতে থাকলেও চূড়ান্ত নিয়োগ ও প্রমোশন বোর্ড টেবিল এজেন্ডা হিসেবে আলোচনা করার কথা ছিল। তবে পূর্বের আলোচ্যসূচিতে না থাকায় নিয়োগ, প্রমোশন বোর্ডসহ অন্যান্য আলোচনা করার বিরোধিতা করেন সিন্ডিকেট সদস্যরা। এতে আলোচ্যসূচির বাইরের কোনো আলোচনা করা হয়নি বলে জানিয়েছে সূত্র।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান বলেন, সভা সম্পন্ন হয়েছে। রেজুলেশন হওয়ার পর বিষয়গুলো জানা যাবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ৫৩৭ কোটি টাকার মেগাপ্রকল্পে সোয়া ৬ কোটি টাকা অনিয়মের অভিযোগের তদন্ত প্রতিবেদন খোলা হয়, এতে শাস্তির ধারা নির্দিষ্টভাবে উল্লেখ না থাকায় সিদ্ধান্ত নিতে পারেনি সিন্ডিকেট সদস্যরা। ফলে নির্ধারিত ধারা ও শাস্তির ধরণ উল্লেখ করতে এক সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এ ছাড়াও দীর্ঘদিন ছুটিতে থাকা পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেনকে এক মাসের মধ্যে যোগদান করতে বলা হয়েছে। না করলে ব্যবস্থা নেয়া হবে বলে সিদ্ধান্ত হওয়ার কথা জানিয়েছেন একাধিক সিন্ডিকেট সদস্য।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com