নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
১২ অগাস্ট ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন

ইবিতে ‘ওবিই কারিকুলাম প্রিপারেশন ফর আর্টস ফ্যাকাল্টি’ বিষয়ে কর্মশালা

ইবি প্রতিনিধি
মঙ্গলবার, ২৮ জুন, ২০২২, ৪:১০ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কলা অনুষদের জন্য আউটকাম বেসড্ এডুকেশন (ওবিই) কারিকুলাম প্রিপারেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬ জুন) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সেমিনার কক্ষে কর্মশালাটি শুরু হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম প্রধান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া। আইকিউএসি’র পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ মহব্বত হোসেনের সভাপতিত্বে কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. সরওয়ার জাহান। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ কর্মশালায় উপস্থিত ছিলেন।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, উচ্চশিক্ষাক্ষেত্রে পাঠদানের জন্য ওবিই কারিকুলামের বিকল্প নেই।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী আমাদের শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। ওবিই কারিকুলামের আলোকে আমাদের পাঠ্যক্রম ঢেলে সাজাতে হবে।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, খাদ্য উৎপাদন বৃদ্ধি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে যেমন সঠিক পরিকল্পনা ও কার্যসূচি লাগে তেমনি শিক্ষার ক্ষেত্রেও আমরা লক্ষ্য নির্ধারণ করবো এবং সেই অনুযায়ী কাজ করবো।

তিনি বলেন, পঠন-পাঠনে শিক্ষকের গুরুত্ব অপরিসীম। এক্ষেত্রে আধুনিকতার ছোঁয়া থাকতে হবে।  শিক্ষার্থীদের মধ্যে আত্মবিশ্বাস জাগাতে হবে। আমরা সামনের সারিতে থাকতে চাই।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ