ইবিতে ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফ্টওয়্যার’ বিষয়ক কর্মশালা

ইবি প্রতিনিধি
শনিবার, ১৮ মে, ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘অভিযোগ প্রতিকারব্যবস্থা এবং জিআরএস সফ্টওয়্যার’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিসের অফিস প্রধান এবং এপিএ’র বিভিন্ন কম্পোনেন্টের ফোকাল পয়েন্ট/বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তারা এতে অংশ নেন। 

বুধবার (১৫ মে) প্রশাসন ভবনের ৩য় তলার সভাকক্ষে সকাল সাড়ে ১০ টায় এই কর্মশালা শুরু হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম ভার্চুয়ালী অংশগ্রহণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এপিএ টিমের আহ্বায়ক প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ওয়ার্কশপে ভার্চুয়ালী সংযুক্ত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান ।

সভাপতিত্ব করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন। ভার্চুয়ালী অংশ নিয়ে কর্মশালার টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক ও ফোকাল পয়েন্ট মৌলি আজাদ। সঞ্চালনায় ছিলেন এপিএ বাস্তবায়ন কমিটির ফোকাল পয়েন্ট উপ-রেজিস্ট্রার (প্রশাসন) চন্দন কুমার দাস।

কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, নিজের প্রতিষ্ঠান এবং দেশের মঙ্গলার্থে বিশ্বস্ততার সঙ্গে বিশুদ্ধভাবে সর্বোচ্চ দায়িত্ব পালনের অঙ্গীকার বা ইচ্ছা আমাদের থাকতেই হবে। এক্ষেত্রে টেকনোলজি আমাদের সহায়ক হবে।

তিনি বলেন, আমাদেরকে কেজো করে তুলছে টেকনোলজি। সেই টেকনোলজি শিখে নিখুঁতভাবে কাজ করার প্র্যাকটিস আমাদের আয়ত্তে নিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, নির্দিষ্ট জায়গায় যেন নির্দিষ্ট প্রতিকার প্রত্যাশা করতে পারি সে ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হবে। অনেকেই জানে না তার অভিযোগের জন্য কোথায় প্রতিকার চাইতে হবে। বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত সংখ্যক অভিযোগ বক্স স্থাপনের তাগিদ দেন তিনি।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com