নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২০ জানুয়ারী ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন

ইনিংস ও ১১৭ রানে হারলো টাইগাররা

ক্রীড়া ডেস্ক
মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২, ৪:১৪ অপরাহ্ন

মাউন্ট মঙ্গানুইয়ে ইতিহাস গড়ার পর সবাই ভেবেছিল ক্রাইস্টচার্চেও দারুণ কিছু করে দেখাবে বাংলাদেশ। কিন্তু হলো তার উল্টো টা। নিউজিল্যান্ডের বোলারদের সামনে দাঁড়াতেই পারলো না সফরকারী ব্যাটাররা।

প্রথম ইনিংসে স্বাগতিকদের করা ৫২১ রান দুইবার ব্যাট করেও চেজ করতে ব্যর্থ হয়েছে মুমিনুল বাহিনী। শেষ পর্যন্ত নামের পাশে ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে পরাজয়।

ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিন নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই টপ অর্ডারের শীর্ষ চার ব্যাটার আউট হয়ে যায়। এর পরই মূলত এই টেস্টের গতিপথ নির্ধারিত হয়ে যায়। কেবল অপেক্ষা ছিল হারের ব্যবধান কত বড় হয় সেটার। কারণ, নিউজিল্যান্ড যে নিজেদের প্রথম ইনিংসে ৫২১ রানের বিশাল স্কোর দাঁড় করিয়েছে।

প্রথম ইনিংসে ইয়াসির আলি রাব্বি ও নুরুল হাসান সোহান প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিল। কিন্তু ব্যর্থ হন। বাংলাদেশও মাত্র ১২৬ রানে অলআউট হয়ে যায়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) তৃতীয় দিন আবারও ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে এই ইনিংসে মোটামুটি লড়াই করতে পেরেছে মুমিনুল বাহিনী। ইনিংস পরাজয় এড়াতে না পারলেও ২৭৮ রানের স্কোর গড়তে সক্ষম হয়েছে।

ওয়ানডে মেজাজে খেলে সর্বোচ্চ ১০২ রানের ইনিংস খেলেছেন লিটন দাস। এটি তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি।

এছাড়া সোহান করেছেন ৩৬ রান। তাদের দুজনের জুটি থেকে এসেছে ১০১ রান। মূলত এই জুটির ওপর ভর করেই ব্যবধান কমাতে পেরেছে বাংলাদেশ।

ম্যাচ সেরা হয়েছেন কিউই অধিনায়ক টম লাথাম। তিনি ২৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ