নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৫ পূর্বাহ্ন

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশের টুপি পেলেন মুশফিক

ক্রীড়া ডেস্ক
শনিবার, ৩০ জুলাই, ২০২২, ৮:৩০ পূর্বাহ্ন

২০২১ সালে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছিলেন তিন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান।

গত বছর বাংলাদেশের হয়ে মুশফিক খেলেছিলেন ৯ টি ওয়ানডে ম্যাচ। একটি সেঞ্চুরিসহ তিনি গেল বছর করেছেন ৪০৭ রান। গড়ও ছিল ঈর্ষণীয়, ৫৮.১৪। এরই সুবাদে বর্ষসেরা দলে ডাক পান মুশফিক।

বর্ষসেরা একাদশে জায়গা করে নেওয়ার স্বীকৃতি হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি দলে থাকা প্রত্যেক ক্রিকেটারকে বিশেষ স্মারক হিসেবে আইসিসির লোগো সম্বলিত টুপি দিয়েছে। ‘আইসিসি টিম অব দ্য ইয়ার ২০২১’ লেখা সম্বলিত সেই টুপি এসে পৌঁছেছে মুশফিকুর রহিমের হাতে।

২৮ জুলাই বৃহস্পতিবার তিনি এই ক্যাপ হাতে পান। এরপরই তিনি আনন্দ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান। টুপি পরা এক ছবি প্রকাশ করে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ।’ নীলরঙা বিশেষ সেই টুপিতে আইসিসির লোগো ছাড়াও লেখা ছিল আইসিসি ওয়ানডে ইন্টারন্যাশনাল টিম অফ দ্য ইয়ার।

বর্ষসেরা ওয়ানডে দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছিল বাবর আজমের হাতে। এরপরও অবশ্য একাদশে ছিল বাংলাদেশের আধিপত্য। সবচেয়ে বেশি তিন জন করে ক্রিকেটার জায়গা করে নিয়েছিলেন এই তালিকায়। এছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা, দ. আফ্রিকা, আয়ারল্যান্ড থেকে এই দলে আছেন একাধিক ক্রিকেটার।

২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে দল:

পল স্টার্লিং, ইয়ানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডাসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ