অবরোধ শুরুর আগেই ঢাকায় তিন বাসে আগুন

অন্যদৃষ্টি অনলাইন
রবিবার, ৫ নভেম্বর, ২০২৩, ১০:৫৩ পূর্বাহ্ন

বিএনপির ডাকা ফের ৪৮ ঘণ্টার টানা অবরোধ কর্মসূচি শুরুর আগেই ঢাকায় তিনটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

রোববার (৫ নভেম্বর) সকাল থেকে অবরোধ কর্মসূচি শুরু করেছে দলটি। তবে ভোরে শ্যামপুর, ডেমরা ও মিরপুর এলাকায় বাসে আগুনের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, ভোর চারটায় শ্যামপুরের জুরাইন বালুর মাঠ এলাকায় তুরাগ পরিবহনের একটি গাড়িতে, একই সময় ডেমরার মাতুয়াইল এলাকার সাদ্দাম মার্কেটের সামনে ও ভোর ৫টা ১৭ মিনিটে মিরপুর ৬ নম্বর এলাকায় একটি বাসে আগুনের খবর পাওয়া যায়।

এর আগে জাতীয় নির্বাচনের আগে ‘সরকার পতনের’ এক দফা দাবিতে ২৮ অক্টোবর সমাবেশ ডেকেছিল বিএনপি। এ দিন রাজধানীর দৈনিক বাংলা মোড়ে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। সংঘাতে প্রাণ যায় যুবদলের মুগদা থানার ৭ নম্বর ওয়ার্ডের নেতা শামীম মোল্লার।

সংঘর্ষের মধ্যে পণ্ড হওয়া সমাবেশ থেকেই পরদিন সারাদেশে হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৯ অক্টোবর সেই হরতালের সকালে গুলশানের বাসা থেকে ফখরুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এর প্রতিবাদে মঙ্গলবার থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

বৃহস্পতিবার সন্ধ্যায় সেই কর্মসূচি শেষ পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে সংঘাতে বেশ কয়েকজনের প্রাণ গেছে, ভাঙচুর-অগ্নিসংযোগের শিকার হয়েছে কয়েক ডজন যানবাহন ও স্থাপনা।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com