ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জিয়া চ্যারিটেবল মামলার রায় ঘোষণা কাল (সোমবার)

অন্যদৃষ্টি অনলাইন।।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় আগামীকাল হবে কি না তা আপিল বিভাগের আদেশের ওপর নির্ভর করছে।  খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলা চলবে কি না এই বিষয়ে করা খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের শুনানি শেষ, আদেশ সোমবার।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ই আগস্ট মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন-দুদক। মামলার অন্য তিন আসামি হলেন, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী ও তার একান্ত সচিব মনিরুল ইসলাম খান ও সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না। হারিছ চৌধুরী পলাতক রয়েছেন।

এর আগে, গত ২০শে সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে আদেশ দেয়া হয়। পরে খালেদা জিয়ার আইনজীবীরা এ আদেশের বিরুদ্ধে হাইকোর্ট রিভিশন দায়ের করেন। গত ১৪ই অক্টোবর হাইকোর্ট রিভিশন খারিজ করে দিয়ে বিচার কার্যক্রম চালিয়ে যাওয়ার আদেশ দেন।

দুদুকের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৬ই অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য দিন ঠিক করেন ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আখতারুজ্জামান। বিচারিক আদালতের এই আদেশের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত বিচারপতির আপিল বেঞ্চ খালেদা জিয়ার আইনজীবীদের করা আবেদনের উপর শুনানি শেষ করে আদেশের জন্য রাখেন। এর আগে খালেদা জিয়ার অনুপস্থিতি মামলা চলবে এমন আদেশ দিয়ে আবেদন খারিজ করে দিয়েছিল হাইকোর্ট।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৩২ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। ৪০ বার মামলা পিছানোর আবেদন করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা। খালেদা জিয়াও আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দিয়েছেন। মামলার যুক্তি তর্কও শুরু হয়েছিল।

শুনানির পর খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবদিন সাংবাদিকদের বলেন, আমরা আশা করছি সর্বোচ্চ আদালতে সুবিচার পাবো। অন্যদিকে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, হাইকোর্টের মতো আপিল বিভাগেও এটি খারিজ হবে।

আপিল বিভাগ আবেদন খারিজ করে দিলে সোমবারই রায় ঘোষণা করা হতে পারে।

গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড হয়। এখন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন।

Facebook Comments


শিরোনাম
ঐক্যবদ্ধ লড়াইয়ে জনগণের বিজয় হবে -মির্জা ফখরুল যৌন উত্তেযোক মাদক নিয়ে টানা ৫ ঘন্টা যৌন মিলন, সঙ্গী তরুণির মৃত্যু ! মধ্যরাতের আগুনে কেড়ে নিল বাসু-পূর্ণিমার সর্বস্ব শার্শায় ঘাতক চালককে আটক ও নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধে ছাত্র-ছাত্রীরা ঝিনাইদহের শহীদ নুর আলী কলেজে ২৫ মার্চের গনহত্যার স্মৃতিচারণ ও ছাত্র/ছাত্রীদের জন্য দোয়া অনু্ষ্ঠান আওয়ামী লীগ ক্ষমতায় গেলে শিক্ষকদের আর রাজপথে আন্দোলনে নামতে হবে না: শেখ হাসিনা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিশ্বমানের হেল্থ সিটি প্রকল্পের পরিদর্শন করেন আমিরাত রাষ্ট্রদূত মাহিরী ২৬শেমার্চ উপলক্ষে ঝিনাইদহ জেলা বি এনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত নওগাঁয় জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ডাঃ শাহাদাত হোসেনের সাথে রাংগুনিয়া উপজেলা বিএনপির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ প্রাথমিক শিক্ষাকে ঢেলে সাজানো ও শিক্ষকদের বেতন বৈষম্য দূর হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী রাঙ্গামাটির লংগদু উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক মোঃ আবুল হাসেম দশটা টাহা দে কিছু খাইমু: খালু পাগলা স্বর্ণ পাচারকারীকে নয়, স্বর্ণ পদক প্রাপ্তকে ভোট দিন: আতাউর রহমান আতা বেপরোয়া থেকে বেপরোয়া হচ্ছে রোহিঙ্গারা মানসম্মত শিক্ষায় শিক্ষকদের ভূমিকাই মুখ্য: ড. দীপু মনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মুজিবনগর দিবস উদযাপনের নির্দেশ এরিত্রিয়ায় ন্যূনতম দু’টি বিয়ে করতেই হবে, না হলে জেল! ইয়ুথ এন্টারটেইনমেন্ট এর ব্যানারে মুক্তি পেল মনির মুন্নার “নারী” শিক্ষকদের অতিরিক্ত ৪% কর্তন বন্ধে আজ বৃহস্পতিবার কারিগরি শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালকের নিকট স্মারকলিপি প্রদাণ প্রাথমিক বিদ্যালয়ে এক শিফট চালু করে স্কুল সময় কমিয়ে আনা হবে — গনশিক্ষা প্রতিমন্ত্রী  রাবিতে কিশোরগঞ্জ জেলা ফোরামের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট রায়পুরে নৌকার সমর্থনে মানুষের ঢল রামগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাকিবুল হাসান মাসুদের গনসংযোগ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com