২১ জুলাই ২০১৮ || শনিবার || ০২:২৮ পূর্বাহ্ন

১৫টি বেসরকারি কলেজকে মডেল কলেজ করছে জাতীয় বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার।।

জাতীয় বিশ্ববিদ্যালয় সারাদেশে প্রাথমিকভাবে ১৫টি বেসরকারি কলেজকে মডেল কলেজে উন্নীত করার কর্মসূচি গ্রহণ করেছে। পর্যায়ক্রমে এই কার্যক্রম আরো বাড়বে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট কক্ষে এক অধিবেশনে উপাচার্য ও সিনেটের চেয়ারম্যান প্রফেসর ড. হারুন-অর-রশিদ একথা বলেন।
অনুষ্ঠানে শিক্ষা সমাবেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠিত ভাষণ, বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী পালন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও এভিয়েশন সায়েন্সের মতো নতুন ডিসিপ্লিন খোলার বিষয়ে আলোচনা করা হয়।
এছাড়া সকল কলেজকে হাই কানেক্টিভিটির আওতায় এনে লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম গড়ে তোলা,কলেজ শিক্ষা মনিটরিং, শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য ‘মোবাইল এ্যাপস’ তৈরি, ডিজাস্টার রিকভারি সেন্টারের জন্য যন্ত্রপাতি ক্রয় সংক্রান্ত আলোচনা এবং আগারগাঁও-এ টাওয়ার ভবন নির্মাণসহ বিভিন্ন বিষয়ের অগ্রগতি সম্পর্কে তুলে ধরা হয়।
অধিবেশনে কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ ২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য রাজস্ব ও ৫০৭ কোটি ২২ লক্ষ ৭৮ হাজার টাকার বাজেট পেশ করেন, যা সিনেটে গৃহীত হয়।
উপাচার্য ও সিনেটের চেয়ারম্যান প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে সিনেট অধিবেশনে বিশ^বিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মশিউর রহমান ও বিশ্ববিদ্যালয়ের ডিনসহ সিনেট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অধিবেশনে বার্ষিক বাজেট, বার্ষিক প্রতিবেদন, গত অধিবেশনের কার্যবিবরণী, সার্ভিস রুলে সংশোধনী পাসের বিষয়ে আলোচনা করা হয়।

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com