ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

২০১৯ সালের অক্টোবরে ময়মনসিংহ বোর্ডের অধীনে ১ম পরীক্ষা শুরু

স্টাফ রিপোর্টার।।

২০১৯ সালের অক্টোবর মাসে পাবলিক পরীক্ষার মাধ্যমে শুভ উদ্ভোধন হবে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের। ১ম জুনিয়র স্কুল সাটিফিকেট(জেএসসি) পরীক্ষার দ্বারা যাত্রা শুরু করবে বোর্ডটি। ২০২০ সাল থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষাও এই বোর্ডের অধীনে হবে। তবে এ বোর্ডের আওতাভুক্ত জেলা হলো ময়মনসিংহ বিভাগের ৪ টি জেলা। জেলাগুলো হলো ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, জামালপুর। আগে এসব জেলা ঢাকা বোর্ডের আওতাভুক্ত ছিল। এ জেলাগুলো শিক্ষা সংগঠন, তত্ত্ববধান ও উন্নয়ন পরিচালনা কাজ করে আসছে ময়মনসিংহ বোর্ড।

নিজস্ব ভবন না থাকলেও ১৪ জন কর্মকর্তা নিয়ে প্রতিদিনের রুটিন ওয়ার্কের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যান ও সচিব। প্রয়োজনের তুলনায় কম জনবল নিয়েই কাজ দ্রুত চালিয়ে নেয়া হচ্ছে। তবু থেমে নেই বোর্ডের কার্যক্রম। নিয়ম-নীতি মেনেই স্কুল-কলেজের রেজিস্ট্রেশন, পরিদর্শন, নবায়ন, পাঠদান, স্বীকৃতি ও অনুমোদনের কাজ ঠিকই পরিচালিত হচ্ছে। তবে নতুন ভবন করার জন্যে ইতোমধ্যে ব্রক্ষপুত্র নদের ওপারে ৫ একর জমি নির্ধারণ করা হয়েছ। প্রধানমন্ত্রীর সফরের মাধ্যমে বোর্ডের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে। এখন বোর্ডের কার্যক্রম চালানোর জন্যে আপাতত ময়মনসিংহ টিচার্স ট্রেনিং কলেজ ভবনের ৫ থেকে ৬টি কক্ষ বরাদ্দ দেয়া হয়েছে।

৫ জন শিক্ষা কর্মকার্তাসহ ময়মনসিংহ বোর্ডের দায়িত্ব দেয়া হয় শহরের আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ ড. গাজী হাসান কামালকে। ৫ জন শিক্ষা কর্মকার্তা নিয়েই তিনি কাজ করতে থাকেন পরে কর্মকর্তা বাড়িয়ে ১৪ তে নেয়া হয়। ১০ অক্টোবর বুধবার উপপরীক্ষা নিয়ন্ত্রক, উপস্কুল পরিদর্শকসহ ডেপুটেশনে আরও ৮ কর্মকর্তাকে সেখানে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

১৩ অক্টোবর ২০১৫ সালে ময়মনসিংহ বিভাগ ঘোষণার পর থেকেই বোর্ডের কাজ শুরু হয়। ময়নমনসিংহ বোর্ডকে মাধ্যমিকের নবমতম বোর্ড হিসেবে ঘোষণা ও সবশিক্ষা বোর্ডের মধ্যে ১১তম হিসেবে অনুমোদন দেয়া হয়। ওই বছর ২৮ অক্টোবর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয়। ওই দিনই আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ ড. গাজী হাসান কামালকে দায়িত্ব দেয়া হয়। ঢাকা বোর্ড থেকে আলাদা হলেও এখন তাদের সহযোগিতায় একসঙ্গে কাজ চালিয়ে নেয়া হচ্ছে।অন্যান্য এই বোর্ড পুরো কার্যক্রম চালাতে হলে সর্বমোট প্রায় ১৭৫ জন জনশক্তির প্রয়োজন।

Facebook Comments


শিরোনাম
শিক্ষক নিয়োগ শতভাগ স্বচ্ছতার ভিত্তিতেই হবে: শিক্ষামন্ত্রী চট্টগ্রামে আরএফএলের গোডাউনে আগুন চালের দাম ভোক্তাদের নাগালেই থাকবে: খাদ্যমন্ত্রী মাধ্যমিকে পাঠ‍্য বইয়ে আইন বিষয় অন্তর্ভুক্তির জন্য শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান শিক্ষা মন্ত্রালয়ের সহকারী সচিবের সাথে শিক্ষক নেতার মতবিনিময়       নওগাঁয় স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সচেতনতামুলক কর্মসুচী উপলক্ষ্যে র‌্যালী অনুষ্ঠিত দুই সরকারি  স্কুলের লড়াই : শৈলকুপা স্কুলের কাছে হেরেছে ঝিনাইদহ স্কুল সততার সাথে মানুষের সেবা করে যাব: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার কোটচাঁদপুরে যাত্রীবাহী ট্রেন সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত শার্শা কায়বা সীমান্তে ১৪০ বোতল ফেনসিডিলসহ মোটর ভ্যান উদ্ধার সোলার প্যানেলে আলোকিত হচ্ছে লক্ষ্মীপুরের একটি সড়ক মাগুরায় প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ ইরান-বিরোধী পোল্যান্ড বৈঠকে যাচ্ছেনা ফেডেরিকা মোগেরিনি সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ রিাশিয়ায় ২ বোমারু বিমানের মধ্যে সংঘর্ষ, রক্ষা পেলেন পাইলটরা ঝিনাইদহের কালীগঞ্জের বেদে পল্লীতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, মহিলা ও পুলিশ সহ আহত-১০!  ভারত থেকে পালিয়ে ১৩০০ রোহিঙ্গা বাংলাদেশে, খোঁজা হচ্ছে আশ্রয়স্থল যুবনেতা দিদার লাহেরীর শ্রদ্ধেয় মায়ের কবরে শ্রদ্ধাঞ্জলি : চট্টগ্রাম উত্তরজেলা যুবদল ‘মানবসেবাই আল্লাহর নৈকট্য অর্জনের পথ’ বায়োজিদ ওয়াজেদিয়া ওরশ শরীফে বক্তারা রাজশাহী নগরীতে রাস্তার উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করলেন মেয়র লিটন আজ চুয়াডাঙ্গা হিজলগাড়ী প্রেসক্লাবের নতুন কমিটি গঠন কোটচাঁদপুর থানার ওসি বদলি কোটচাঁদপুরে ভাইসচেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক কামাল হাওলাদার উপজেলায় নির্বাচনে স্বতন্ত্রের প্রার্থী জামায়াত, বিএনপি সিদ্ধান্তহীনতায় লক্ষ্মীপুরে প্রতিবন্ধি বাদশাকে অর্থসহ একটি দোকানঘর বানালেন এসআই জহির উদ্দিন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com