ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

‘চলতি দায়িত্ব পাওয়া শিক্ষকরা প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পাবেন’

 স্টাফ রিপোর্টার।।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, গ্রেডেশন লিস্ট (জ্যেষ্ঠতা তালিকা) অনুযায়ী যে সব সহকারি শিক্ষককে প্রধান শিক্ষক হিসেবে চলতি দায়িত্ব দেওয়া হয়েছে, তাদের অনতিবিলম্বে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি দেওয়া হবে। চট্টগ্রাম ও বান্দরবান ছাড়া ইতোমধ্যে সারাদেশে ১৭ হাজার সহকারি শিক্ষককে প্রধান শিক্ষক হিসেবে চলতি দায়িত্ব প্রদান করা হয়েছে। চট্টগ্রাম ও বান্দরবান জেলায় ৫০০ শিক্ষককে শিগগিরই প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব দেওয়া হবে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসি) সহকারি শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।

বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও পদোন্নতি বাস্তবায়ন পরিষদের আহবায়ক মো. আব্দুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি। এ সময় আরও বক্তৃতা করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম।

গণশিক্ষা মন্ত্রী বলেন, প্রধান শিক্ষককের স্বল্পতার কারণে নেতৃত্বহীনভাবে দীর্ঘদিন যাবত বিদ্যালয় পরিচালিত হয়ে আসছিল। এতে লেখাপড়ার বিঘ্ন হচ্ছিল। প্রধান শিক্ষকদের পদ দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হওয়ায় নিয়োগবিধি না থাকায় সহকারী শিক্ষকদের পদোন্নতি দেওয়া যাচ্ছিল না। সার্বিক বিষয় বিবেচনা করে গ্রেডেশন লিস্ট অনুযায়ী সহকারী শিক্ষকদের চলতি দায়িত্বে প্রধান শিক্ষক হিসেবে পদায়ন করা হয়। এখন নিয়োগবিধি অনুমোদিত হয়েছে। অনতিবিলম্বে চলতি দায়িত্বে প্রধান শিক্ষকদের প্রধান শিক্ষক হিসেবে পদায়ন করা হবে।

মন্ত্রী শিক্ষকদের উদ্দেশে বলেন, সরকার ঘোষণা করেছে দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে উন্নত বিশ্বের সারিতে উপনীত করবে। এ স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে আজকের শিশুকে মানসম্মত শিক্ষা দিয়ে উপযুক্ত করে গড়ে তোলার জন্য শিক্ষকদের ভূমিকা নিতে হবে। তিনি বলেন, সরকার শিক্ষকদের সামাজিক মর্যাদা দিয়েছে এবং আর্থিকভাবে স্বাবলম্বী করেছে। মানসম্মত দক্ষতা অর্জনের জন্য শিক্ষকদের দেশ-বিদেশে উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা করেছে।

সহকারি শিক্ষকদের দীর্ঘদিনের প্রত্যাশিত দাবি অনুসারে চলতি দায়িত্বে প্রধান শিক্ষক হিসেবে পদায়নের জন্য এ সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রীকে সংবর্ধিত করা হয়।

Facebook Comments


শিরোনাম
ভারতে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৩, খাদ্য সংকট মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট হিসেবে ইব্রাহিম’র শপথ গ্রহণ হয়রানিমূলক মামলা হলে নির্বাচনি পরিবেশ নষ্ট হয়: রফিকুল ইসলাম শেষ রক্ষা পাচ্ছেননা নাজমুল হুদা  নওগাঁয় স্ত্রীর হাতের মেহেদীর রং ওঠার আগেই ঝড়ে গেল স্বামীর প্রান নওগাঁর সোনাডাঙ্গা সীমান্তে কাঁটাতারের বেড়া কেটে চোরাচালান বৃদ্ধি চিরিরবন্দরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হরিণাকুন্ডুতে কিশোরীকে শ্লিলতাহানী করলো প্রেমিক ইবিতে রিপোর্টার্স ইউনিটি’র শুভ উদ্বোধন ইবির “ডি” ইউনিটের ফল প্রকাশ ৯৪ শতাংশ ফেল রামপালে অপহৃত স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস মীম উদ্ধার ডায়াবেটিস চিকিৎসায় হোমিওপ্যাথি প্রধানমন্ত্রী‌কে অ‌ভিনন্দন জা‌নি‌য়ে শ্রীমঙ্গ‌লে শিক্ষক‌দের আনন্দ শোভাযাত্রা মাউ‌শির নত‌ুন মহাপ‌রিচালক সৈয়দ গোলাম ফারুক নওগাঁ-১ আসনে ১ডজন প্রার্থীর মধ্যে কে পাবেন বিএনপির মনোনয়ন লক্ষ্মীপুরে সমাপনী দিচ্ছে  ৪০ হাজার শিক্ষার্থী লক্ষ্মীপুরের চার আসনে নৌকার মাঝি  হতে চায় ৫৮ জন কর্মচারীর জীবন বাঁচাতে এগিয়ে আসলো যশোর জেলা প্রশাসক বেনাপোল সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় ২৯৯ বোতল ফেন্সিডিল আটক সারাদেশের ন্যায় মহেশপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু সমাপনী পরীক্ষায় পোরশায় অনুপস্থিত-১৮৬ বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান চিরিরবন্দরে পি.এস.সি ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬ হাজার ৬৮০ পরীক্ষার্থী ”ক্ষমতায় গেলে ৫ লাখ গ্রাজুয়েটের চাকরি দেয়া হবে” প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষা শুরু, ফলাফল নির্বাচনের আগেই
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com