ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ইবিতে স্টেকহোল্ডারর্স ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

আরাফাত, ইবি।।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শনিবার (১৩ অক্টোবর) প্রশাসনভবনের তৃতীয়তলায় স্টেকহোল্ডারর্স ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র পরিচালক প্রফেসর ড. এ কে এম আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী নবাগত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বিশ্ব যেভাবে এগিয়ে যাচ্ছে সেই উপযোগী করে তোমাদের নিজেদেরকে গড়ে তুলতে হবে। পাশাপাশি একুশ শতকের উপযোগী শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করে সেই অনুযায়ী পাঠদানের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকারের গতিশীল নেতৃত্বে দেশ যে এগিয়ে যাচ্ছে তার একটি প্রকৃষ্ট উদাহরন দক্ষিন এশিয়ায় মানব উন্নয়ন সূচকে আমরা আজ প্রতিবেশী ভারত ও পাকিস্তানকে ছাড়িয়ে গেছি। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, বিশ্ববিদ্যালয় আর্ন্তজাতিকীকরনের পথে সকলে দল,মত, পথ নির্বিশেষে যার যার অবস্থান থেকে কাজ করবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান নবাগত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, তোমরা তোমাদের ক্যারিয়ারের  ভোর বেলাতে আছো। সারা বেলা কিভাবে চলবে তার জন্য এই প্রশিক্ষন কর্মশালা। এই প্রশিক্ষন কর্মশালার মধ্যে ভবিষ্যৎতে নিজেদের শিক্ষকতা পেশা ও দক্ষতাকে বিকশিত করবার দিকনির্দেশনা পেতে পার। তিনি আরো বলেন, আমিই প্রথম নিজেকে নিজে মুল্যায়ন করতে পারি। সেজন্য নিজেকে নিজে মুল্যায়ন করে দক্ষ একাডেমিসিয়ান হিসাবে গড়ে তুলতে হবে। তোমাদেরকে মনে রাখতে হবে তোমরা সমৃদ্ধ হলে শিক্ষার্থীরা সমৃদ্ধ হবে বিশ্ববিদ্যালয় সমৃদ্ধ হবে। অপর বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, কিভাবে নিজেকে গড়ে তোলা যায় বিশ্ববিদ্যালয়ের ও দেশের স্বার্থে সেদিক সবসময়ে সজাগ থাকতে হবে। তিনি বলেন বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়কে আর্ন্তজাতিকীকরনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তোমাদেরকেও সেই  মানের শিক্ষা নিশ্চিত করতে হবে নিজ নিজ শ্রেণীকক্ষে ।

অনুষ্ঠানে রিসোর্স পারসন ছিলেন আমেরিকার নিউইয়ার্কের আশা কলেজ এবং মেট্রোপলিটন কলেজের শিক্ষক আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রফেসর ড. মাহবুবুল জোয়াদ্দার। দিনব্যাপী ওয়ার্কশপে কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কাজী আকতার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতিবৃন্দ ও নবাগত শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। 

Facebook Comments


শিরোনাম
ভারতে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৩, খাদ্য সংকট মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট হিসেবে ইব্রাহিম’র শপথ গ্রহণ হয়রানিমূলক মামলা হলে নির্বাচনি পরিবেশ নষ্ট হয়: রফিকুল ইসলাম শেষ রক্ষা পাচ্ছেননা নাজমুল হুদা  নওগাঁয় স্ত্রীর হাতের মেহেদীর রং ওঠার আগেই ঝড়ে গেল স্বামীর প্রান নওগাঁর সোনাডাঙ্গা সীমান্তে কাঁটাতারের বেড়া কেটে চোরাচালান বৃদ্ধি চিরিরবন্দরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হরিণাকুন্ডুতে কিশোরীকে শ্লিলতাহানী করলো প্রেমিক ইবিতে রিপোর্টার্স ইউনিটি’র শুভ উদ্বোধন ইবির “ডি” ইউনিটের ফল প্রকাশ ৯৪ শতাংশ ফেল রামপালে অপহৃত স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস মীম উদ্ধার ডায়াবেটিস চিকিৎসায় হোমিওপ্যাথি প্রধানমন্ত্রী‌কে অ‌ভিনন্দন জা‌নি‌য়ে শ্রীমঙ্গ‌লে শিক্ষক‌দের আনন্দ শোভাযাত্রা মাউ‌শির নত‌ুন মহাপ‌রিচালক সৈয়দ গোলাম ফারুক নওগাঁ-১ আসনে ১ডজন প্রার্থীর মধ্যে কে পাবেন বিএনপির মনোনয়ন লক্ষ্মীপুরে সমাপনী দিচ্ছে  ৪০ হাজার শিক্ষার্থী লক্ষ্মীপুরের চার আসনে নৌকার মাঝি  হতে চায় ৫৮ জন কর্মচারীর জীবন বাঁচাতে এগিয়ে আসলো যশোর জেলা প্রশাসক বেনাপোল সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় ২৯৯ বোতল ফেন্সিডিল আটক সারাদেশের ন্যায় মহেশপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু সমাপনী পরীক্ষায় পোরশায় অনুপস্থিত-১৮৬ বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান চিরিরবন্দরে পি.এস.সি ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬ হাজার ৬৮০ পরীক্ষার্থী ”ক্ষমতায় গেলে ৫ লাখ গ্রাজুয়েটের চাকরি দেয়া হবে” প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষা শুরু, ফলাফল নির্বাচনের আগেই
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com