ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

যবিপ্রবির পিইএসএস বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী্দের পরীক্ষা বর্জন

নাজমুল হোসেন, যবিপ্রবি ।।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রিয়া বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ২০১৭-১৮ ব্যাচের  শিক্ষার্থী্রা তাদের সেমিস্টার পরীক্ষা বর্জন করেছে।  শনিবার (১৩ অক্টোবর) যবিপ্রবি কাম্পাসে এমন ঘটনা ঘটে।

শিক্ষার্থী সূত্রে জানা যায়, আজ থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী একযোগে সকল বিভাগের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। পি ই এস এস প্রথম বর্ষের শিক্ষার্থী অন্তর দে শুভ (আইডি নং-১৭১২১৬) পরিক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশ পত্র নিতে গেলে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. জাফিরুল ইসলাম দিতে অস্বীকৃতি জানান এবং তাকে পরীক্ষায় অংশগ্রন করতে দেওয়া হবে না বলেও জানান। তারপর থেকে পি ই এস এস বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীরা তাদের ব্যাচের পরীক্ষা বর্জন করে এবং আন্দোলন শুরু করে।

এ সম্পর্কে ভুক্তভোগী শিক্ষার্থী অন্তর দে শুভ জানান, আমি গত ২৭ জুলাই থেকে দীর্ঘ দিন  ধরে প্যানক্রিয়াসাইটিস রোগে অসুস্থ থাকার কারনে ক্লাসে ঠিকমত উপস্থিত থাকতে পারি নি এবং উচ্চমানের চিকিৎসা নেওয়ার জন্য ঢাকাতে যায় এবং সেখানে উন্নতমানের পরীক্ষা নিরিক্ষা সহ চিকিৎসা করায়। চিকিৎসা পরবর্তী সময়ে কাম্পাসে ফিরে এসে আমি ডিপার্টমেন্টের চেয়ারম্যান বরাবর আবেদন করি আমার অসুস্থতার বিষয়টি বিবেচনার সাথে নেওয়ার জন্য এবং মেডিক্যাল সার্টিফিকেটও দেই, তবুও শিক্ষকরা আমাকে কেন পরিক্ষায় বসতে দিচ্ছেন না এটা আমি বুজছি না।

এ সম্পর্কে শারীরিক শিক্ষা ও ক্রিয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. জাফিরুল ইসলাম মুঠোফোনে জানান, বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী যদি কারও শতকরা ৫০ ভাগ উপস্থিতি না থাকে তাহলে তাকে পরীক্ষায় বসতে দেওয়া হয় না, আর অন্তর দে শুভ নামের শিক্ষার্থীর উপস্থিতির কোটা প্রায় শূন্য,তাই তাকে পরীক্ষায় অংশগ্রহন করতে দেয় নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। কোন শিক্ষার্থী পরীক্ষা দিতে পারবে কি না এমন এখতিয়ার আমাদের হাতে নেই, আমরা শুধু রিপোর্ট দেই, বাকীটা সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Facebook Comments


শিরোনাম
ভারতে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৩, খাদ্য সংকট মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট হিসেবে ইব্রাহিম’র শপথ গ্রহণ হয়রানিমূলক মামলা হলে নির্বাচনি পরিবেশ নষ্ট হয়: রফিকুল ইসলাম শেষ রক্ষা পাচ্ছেননা নাজমুল হুদা  নওগাঁয় স্ত্রীর হাতের মেহেদীর রং ওঠার আগেই ঝড়ে গেল স্বামীর প্রান নওগাঁর সোনাডাঙ্গা সীমান্তে কাঁটাতারের বেড়া কেটে চোরাচালান বৃদ্ধি চিরিরবন্দরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হরিণাকুন্ডুতে কিশোরীকে শ্লিলতাহানী করলো প্রেমিক ইবিতে রিপোর্টার্স ইউনিটি’র শুভ উদ্বোধন ইবির “ডি” ইউনিটের ফল প্রকাশ ৯৪ শতাংশ ফেল রামপালে অপহৃত স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস মীম উদ্ধার ডায়াবেটিস চিকিৎসায় হোমিওপ্যাথি প্রধানমন্ত্রী‌কে অ‌ভিনন্দন জা‌নি‌য়ে শ্রীমঙ্গ‌লে শিক্ষক‌দের আনন্দ শোভাযাত্রা মাউ‌শির নত‌ুন মহাপ‌রিচালক সৈয়দ গোলাম ফারুক নওগাঁ-১ আসনে ১ডজন প্রার্থীর মধ্যে কে পাবেন বিএনপির মনোনয়ন লক্ষ্মীপুরে সমাপনী দিচ্ছে  ৪০ হাজার শিক্ষার্থী লক্ষ্মীপুরের চার আসনে নৌকার মাঝি  হতে চায় ৫৮ জন কর্মচারীর জীবন বাঁচাতে এগিয়ে আসলো যশোর জেলা প্রশাসক বেনাপোল সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় ২৯৯ বোতল ফেন্সিডিল আটক সারাদেশের ন্যায় মহেশপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু সমাপনী পরীক্ষায় পোরশায় অনুপস্থিত-১৮৬ বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান চিরিরবন্দরে পি.এস.সি ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬ হাজার ৬৮০ পরীক্ষার্থী ”ক্ষমতায় গেলে ৫ লাখ গ্রাজুয়েটের চাকরি দেয়া হবে” প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষা শুরু, ফলাফল নির্বাচনের আগেই
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com